ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

দুই সেঞ্চুরিতে চালকের আসনে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ৩ ফেব্রুয়ারি ২০২৪  
দুই সেঞ্চুরিতে চালকের আসনে শ্রীলঙ্কা

প্রথম ইনিংসে আফগানিস্তানকে দুইশর আগে গুটিয়ে দিয়ে নিজেদের কাজটা ভালোই করলো শ্রীলঙ্কা।তারপর ব্যাটিংয়ে নেমে দেখালো দাপট। দ্বিতীয় দিনে আসলো দুই সেঞ্চুরি। আর তাতে কলম্বো টেস্টে চালকের আসনে বসেছে ধনঞ্জয়া ডি সিলভার দল। প্রথম ইনিংসে ২১২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করছে তারা।

১১৮ রানে পিছিয়ে থেকে ১০ উইকেট হাতে আজ দ্বিতীয় দিন শুরু করে স্বাগতিকরা। তাতে ব্যাট হাতে নেতৃত্ব দেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের সেঞ্চুরিতে ভর করে বড় লিডের পথে আছে লঙ্কানরা। দিন শেষে শ্রীলঙ্কা তোলে ৬ উইকেটে ৪১০ রান। তাতে স্বাগতিকরা এগিয়ে ২১২ রানে।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৯৩ রান যোগ করেন দুই ওপেনার নিশান মাদুশঙ্কা ও দিমুথ করুনারত্নে। উদ্বোধনী জুটি ভাঙে মাধুশঙ্কা (৩৭) ফিরলে। প্রথম সেশনে দিমুথ করুনারত্নে ও কুশাল মেন্ডিসের উইকেটও তুলে নেয় আফগানরা। টেস্ট ক্যারিয়ারের ৩৫তম ফিফটি করা করুনারত্নে ৭২ বলে করেন ৭৭ রান।

এরপর চতুর্থ উইকেটে ২৩২ রানের জুটি গড়েন ম্যাথিউস ও চান্দিমাল। ১৮৫ বলে ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি পূর্ণ করেন ম্যাথিউস। আর চান্দিমাল তার ১৫তম সেঞ্চুরি পূর্ণ করেন ১৬৮ বলে। শেষ পর্যন্ত ১০ চার ও ১ ছক্কায় ১৮১ বলে ১০৭ রান করে চান্দিমাল ফিরলে জুটি ভাঙে। চান্দিমালের পরই ধনঞ্জয়া (০) রান আউটে কাটা পড়েন।

এরপর ম্যাথিউস ব্যক্তিগত ১৪১ রানে হিট আউট হন। তার ২৫৯ বলের ইনিংসে ছিল ১৪ চার ও ৩ ছক্কার মার। ম্যাথিউসের আউটের পর দ্বিতীয় দিনের খেলার সমাপ্তি টানেন দুই আম্পায়ার। সামারাবিক্রমা ২১ রান নিয়ে তৃতীয় দিন শুরু করবেন। তাকে সঙ্গে দিবেন নতুন কোনো ব্যাটসম্যান।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়