ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বুমরাহর তোপে ১৭১ রানের লিড ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:২৯, ৩ ফেব্রুয়ারি ২০২৪
বুমরাহর তোপে ১৭১ রানের লিড ভারতের

প্রথম ইনিংসে যশস্বী জয়সওয়ালের ডাবল সেঞ্চুরির পরও ভারতের রান চারশর ঘর পার হতে পারেনি। তবে এই রান নিয়েই ইংল্যান্ডকে চ্যালেঞ্জ জানালো রোহিত শর্মার দল। যার পেছনে মূল অবদান পেসার জাসপ্রীত বুমরাহর। তার তোপেই বিশখানপত্তমে প্রথম ইনিংসে ২৫৩ রানে গুটিয়ে গেছে ইংল্যান্ড। তাতে ১৭১ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে ভারত।

ভারতের প্রথম ইনিংসের জবাবে শুরুটা দাপুটে করেছিল ইংল্যান্ড। দুই ওপেনার বেন ডাকেট ও জ্যাক ক্রাউলি মিলেই ৫৯ রানের জুটি গড়ে তোলেন। তবে ডাকেট ২১ রানে আউট হওয়ার পর ওলি পোপকে নিয়ে আরো বিধ্বংসী হয়ে ওঠেন ক্রাউলি। এই দুজন মিলে যোগ করেন আরও ৬৪ রান। 

ইংল্যান্ড যখন ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছে ঠিক তখনি ভারতের আঘাত। ক্রাউলি ৭৮ বলে ৭৬ রান করে ফিরে যান। এরপর ইনিংসের বাকি গল্পটা জাসপ্রিত বুমরাহর। ইংলিশ ব্যাটিং লাইনআপকে রীতিমতো গুটিয়ে দিয়েছেন এই ডানহাতি পেসার।

বুমরাহ তিনি একে একে তুলে নেন পোপ (২৩), জো রুট (৫), জনি বেয়ারেস্টো (২৫), বেন স্টোকস (৪৭), টম হার্টলি (২১) ও জেমস অ্যান্ডারসনকে (৬)। বুমরাহর তোপের জবাব দিতে না পেরে শেষ পর্যন্ত ২৫৩ রানে অলআউট হয় সফরকারীরা।

বুমরাহ দখল করেছেন ৬ উইকেট। এছাড়াও তিনটি উইকেট নিয়েছেন লেগ স্পিনার কুলদীপ যাদব। একটি উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল।

১৪৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে আবার ব্যাটিং শুরু করে ভারত।দিনশেষে ২৮ রান তুলে প্যাভিলিয়নে ফিরে গেছেন যশস্বী জয়সওয়াল ও রোহিত শর্মা। রোহিত ১৩ ও জয়সওয়াল ১৫ রানে ব্যাট করছেন।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়