ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

ভারতের প্রয়োজন ৯ উইকেট, ইংল্যান্ডের ৩২২

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:৫৭, ৪ ফেব্রুয়ারি ২০২৪
ভারতের প্রয়োজন ৯ উইকেট, ইংল্যান্ডের ৩২২

দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে রেকর্ড রানের টার্গেট দিয়েছে ভারত। ১৪৩ রানের লিড পাওয়া ভারত আজ রোববার দ্বিতীয় ইনিংসে ২৫৫ রানে অলআউট হয়। তাতে ইংল্যান্ডের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় রেকর্ড ৩৯৯ রান। যে রান তাড়া করে জয়ের রেকর্ড নেই ইংল্যান্ডের। ভারত কিংবা উপমহাদেশের মাটিতে তো প্রশ্নই আসে না।

উপমহাদেশে চতুর্থ ইনিংসে ইংলিশদের সর্বোচ্চ ২০৯ রান তাড়া করে জেতার রেকর্ড আছে। সেখানে অবশ্য ৩৯৯ রান তাড়া করতে নেমে দারুণ সূচনা পেয়েছিল। ওয়ানডে ঘরনার ব্যাটিং করে ১০.৪ ওভারে বিনা উইকেটে তুলেছিল ৫০ রান। এরপর রবীচন্দ্রন অশ্বিনের বলে উইকেটের পেছনে ভরতের হাতে ক্যাচ দিয়ে আউট হন বেন ডাকেট। তিনি ৬ চারে ২৮ রান করে যান।

এরপর জ্যাক ক্রাওলি ও নাইটওয়াচম্যান রেহান আহমেদ মিলে দিন শেষ করে আসেন। ৩ চার ও ১ ছক্কায় ক্রাওলির ২৯ ও ২ চারে রেহানের ৯ রানের ইনিংসে ভর করে ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৬৭ রান তুলে তৃতীয় দিন শেষ করে ইংল্যান্ড। ভারতের চেয়ে এখনও তারা ৩৩২ রানে পিছিয়ে আছে। বাকি দুইদিনে জিততে সফরকারীদের করতে হবে এই রান। আর ভারতের নিতে হবে ৯ উইকেট।

আরো পড়ুন:

তার আগে বিনা উইকেটে ২৮ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা ভারত আজ অলআউট হয় ২৫৫ রানে। এবারও বল হাতে ভারতকে ভোগান টম হার্টলি। তিনি ৭৭ রানের বিনিময়ে নেন ৪টি উইকেট। কম জ্বালাননি আরেক স্পিনার রেহান আহমদ। তিনি নেন ৩টি উইকেট। জেমস অ্যান্ডারসন ২৯ রান দিয়ে নেন ২টি উইকেট। শোয়াইব বশির নেন ১টি উইকেট।

তবে ইংল্যান্ডের বোলারদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে শুভমান গিল তুলে নেন টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। তিনি ১৪৭ বল খেলে ১১টি চার ও ২ ছক্কায় ১০৪ রান করে আউট হন। এর বাইরে অক্ষর প্যাটেল করেন ৪৫ রান। ৬টি চারের মার ছিল তার ইনিংসে। এছাড়া রবীচন্দ্রন অশ্বিন ও শ্রেয়াস আয়ার ২৯টি করে রান করেন।

প্রথম টেস্ট জিতে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়