ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ইব্রাহিমের ‘মেইডেন’ সেঞ্চুরিতে আফগানিস্তানের দারুণ ‘কামব্যাক’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২২:১৮, ৪ ফেব্রুয়ারি ২০২৪
ইব্রাহিমের ‘মেইডেন’ সেঞ্চুরিতে আফগানিস্তানের দারুণ ‘কামব্যাক’

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে মাত্র ১৯৮ রানে অলআউট হয়েছিল আফগানিস্তান। সেই আফগানিস্তানই দ্বিতীয় ইনিংসে দারুণ কামব্যাক করলো। শ্রীলঙ্কার করা ৪৩৯ রানের জবাবে দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে ১৯৯ রান করেছে। শ্রীলঙ্কার থেকে তারা পিছিয়ে আছে ৪২ রানে।

দ্বিতীয় ইনিংসে আফগানিস্তানের কামব্যাকের নায়ক ইব্রাহিম জাদরান। উদ্বোধনী এই ব্যাটসম্যান তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। তৃতীয় আফগানিস্তানের ক্রিকেটার হিসেবে টেস্টে সেঞ্চুরি হাঁকিয়ে ২১৭ বল খেলে ১১ চারে ১০১ রানে অপরাজিত আছেন তিনি। তার সঙ্গে ৫ চারে ৪৬ রানে অপরাজিত আছেন রহমত শাহ। দ্বিতীয় উইকেট জুটিতে তারা দুজন দলীয় সংগ্রহে ৯৩ রান যোগ করেছে।

তার আগে নূর আলী জাদরান উদ্বোধনী জুটিতে ইব্রাহিমের সঙ্গে ১০৬ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন। ব্যক্তিগত ৪৭ রানে আসিথা ফার্নান্দোর বলে এলবিডব্লিউ হন তিনি। তার ইনিংসে ৫টি চারের মার ছিল।

তার আগে ৬ উইকেট হারিয়ে ৪১০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা শ্রীলঙ্কা আজ সুবিধা করতে পারেনি। তৃতীয় দিনে দলীয় সংগ্রহে মাত্র ২৯ রান যোগ করতেই তারা হারায় বাকি চারটি উইকেট। দলীয় ৪২৭ রানের সময় সাদিরা সামারাবিক্রমা ব্যক্তিগত ২৭ এ আউট হওয়ার পর ১২ রানের মধ্যে শেষ তিনটি উইকেট হারায় তারা। তার মধ্যে প্রবথ জয়সুরিয়া ২, চামিকা গুনাসেকারা শূন্যরানে রিটায়ার্ড হার্ট, আসিথা ফার্নান্দো শূন্যরানে আউট হন। বিশ্ব ফার্নান্দো অপরাজিত থাকেন শূন্যরানে।

বল হাতে আফগানিস্তানের নাভিদ জাদরান ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন নাজাত মাসুদ ও কায়েস আহমদ।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়