ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৫, ৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:১৬, ৪ ফেব্রুয়ারি ২০২৪
ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে ভারত ১০-০ গোলে হারায় ভুটানকে। সেই শক্তিশালী ভারতকে আজ রোববার (০৪ ফেব্রুয়ারি) রাতে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ১-০ গোলে হারিয়ে দিলো বাংলাদেশের মেয়েরা। এই জয়ে এক ম্যাচ আগেই ফাইনালও নিশ্চিত হলো সাইফুল বারী টিটুর শিষ্যদের।

দুই ম্যাচের দুটিই জিতে পূর্ণ ৬ পয়েন্ট সংগ্রহ করে ফাইনালে নাম লেখালো সাবেক চ্যাম্পিয়নরা। অন্যদিকে সমান ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে অপেক্ষায় রইলো ভারত। এই ভারতকে হারিয়ে ২০২১ সালে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল বাংলাদেশের মেয়েরা। তিন বছর পর তাদের হারিয়েই আবার ফাইনালে নাম লেখালো জয়নব-সাগরিকারা।

আজ শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই হয় দুই দলের মধ্যে। সেই লড়াইয়ে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে। এরপর দ্বিতীয়ার্ধেও চলে হাড্ডাহাড্ডি লড়াই। সেখানেও ভাঙে না সমতা। তাতে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় গোলশূন্যভাবে।

আরো পড়ুন:

কিন্তু ম্যাচের যোগ করা সময়ে (৯০+২) নিজেদের অর্ধ থেকে সতীর্থের বাড়িয়ে দেওয়া লম্বা পাস পেয়ে যান মোসা. সাগরিকা। এরপর দ্রুতবেগে ছুটে যান ভারতের ডি বক্সের দিকে। তার সামনে ছিলেন ভারতের গোলরক্ষক আনিকা দেবী। তাকে পরাস্ত করে নিচু প্লেসিং শটে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ান সাগরিকা। উল্লাসে মেতে ওঠে গোটা স্টেডিয়াম।

বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি ভারতের মেয়েরা। তাতে সাগরিকার গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়।

লিগপর্বের শেষ ম্যাচে মঙ্গলবার বিকেলে নেপালের মুখোমুখি হবে ভারত। ফাইনালে যেতে হলে এই ম্যাচ জিততেই হবে তাদের। আর একইদিন রাতে নিয়মরক্ষার ম্যাচে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে ফাইনাল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়