ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আশা জাগিয়েও ধরাশায়ী আফগানিস্তান, শ্রীলঙ্কার অনায়াস জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:০২, ৫ ফেব্রুয়ারি ২০২৪
আশা জাগিয়েও ধরাশায়ী আফগানিস্তান, শ্রীলঙ্কার অনায়াস জয়

প্রথম ইনিংসে ১৯৮ রানেই অলআউট হওয়া আফগানিস্তান দ্বিতীয় ইনিংসে দারুণ সূচনা করেছিল। ইব্রাহিম জাদরানের সেঞ্চুরি, রহমত শাহর হাফ সেঞ্চুরি ও নূর আলী জাদরানের ব্যাটে ১ উইকেটে ২১৪ রান তুলেছিল।

কিন্তু এরপর পথ হারায় তারা। চতুর্থদিনে দলীয় সংগ্রহে আর ৮২ রান যোগ করতেই হারায় ৯ উইকেট। তাতে দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৯৬ রানে। আর শ্রীলঙ্কার সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ৫৬ রানের। সেই রান তাড়া করতে নেমে ৭.২ ওভারে কোনো উইকেট না হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিকরা।

দিমুথ করুণারত্নে ৩ চার ও ১ ছক্কায় ৩২ ও নিশান মদুশঙ্ক ৪ চারে অপরাজিত ২২ রান করেন। তাতে একমাত্র টেস্টে আফগানিস্তানকে তারা হারায় ১০ উইকেটে।

তার আগে ১ উইকেট হারিয়ে ১৯৯ রান তুলে তৃতীয় দিন শেষ করেছিল আফগানিস্তান। ইব্রাহিম ১০১ ও রহমত ৪৬ রানে অপরাজিত ছিলেন। আজ সোমবার (০৫ ফেব্রুয়ারি) শুরুতেই বিদায় নেন রহমত। দলীয় ২১৪ রানের সময় তিনি বিদায় নেন ৫ চারে ৫৪ রান করে। ২৩৭ রানের মাথায় আউট হন ইব্রাহিমও। তিনি ১২ চারে ১১৪ রানের ইনিংস খেলে যান।

সেখান থেকে ২৯৬ রানে যেতেই অলআউট হয় আফগানিস্তান। ইব্রাহিম, রহমত, নূর আলী ও নাসির জামাল ছাড়া বাকিদের কেউ সুবিধা করতে পারেননি। আসা-যাওয়ার মিছিলে নাসির থাকেন অপরাজিত। তিনি ৫টি চার ও ১ ছক্কায় ৪১ রান করেন। এছাড়া হাশমতউল্লাহ শাহিদি করেন ১৮ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে প্রবথ জয়সুরিয়া এই ইনিংসে ৫টি উইকেট নেন। প্রথম ইনিংসে নিয়েছিলেন ৩টি। ৮ উইকেট নিয়ে ম্যাচসেরাও হন তিনি। ৩টি উইকেট নেন আসিথা ফার্নান্দো। আর ২টি উইকেট কাসুন রাজিথা পকেটে পুড়েন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়