ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অবশেষে বিসিবি বোর্ড সভার তারিখ চূড়ান্ত, যা থাকছে এজেন্ডায়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫১, ৫ ফেব্রুয়ারি ২০২৪  
অবশেষে বিসিবি বোর্ড সভার তারিখ চূড়ান্ত, যা থাকছে এজেন্ডায়

বিশ্বকাপ ব্যর্থতার রিপোর্ট পর্যালোচনা, নির্বাচক প্যানেল কিংবা জাতীয় দলের নেতৃত্বসহ বেশ কিছু বিষয় ঝুলে আছে এক বোর্ড সভার কারণে। অবশেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বহুল কাঙ্ক্ষিত বোর্ড সভার দিন-তারিখ চূড়ান্ত হয়েছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বিরতিতে ১২ ফেব্রুয়ারি বসবে বিসিবির নবম বোর্ড সভা। রাইজিংবিডিকে বিসিবি সূত্র তারিখ চূড়ান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। এই সভায় বেশ কিছু গুরত্বপূর্ণ বিষয় নিয়ে আসবে সিদ্ধান্ত।

বোর্ড সভার আলোচ্য বিষয়ে (এজেন্ডা) থাকছে— ভারত বিশ্বকাপের রিপোর্ট পর্যালোচনা ও সিদ্ধান্ত, জাতীয় দলের কোচ নিয়োগ ও পজিশন, নেতৃত্ব, নির্বাচক প্যানেল, শেখ হাসিনা স্টেডিয়াম, নারী বিশ্বকাপ এবং ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির বিষয়।

বিসিবির সবশেষ বোর্ড সভা হয়েছে গত বছরের জুনে। এবারের সভা আরও আগে হওয়ার কথা ছিল। কিন্তু বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনসহ পরিচালকরা জাতীয় সংসদ নির্বাচনের কাজে ব্যস্ত হয়ে যাওয়ায় বোর্ড সভার বিলম্ব হয়। 

নির্বাচনের পরও বিসিবি সভাপতির ব্যস্ততার কারণে তারিখ পাওয়া যাচ্ছিল না। প্রথমবারের মতো যুব ও ক্রীড়া মন্ত্রী হওয়া নাজমুল মন্ত্রণালয়ের বিভিন্ন মিটিং-সভায় ব্যস্ত ছিলেন। অবশেষে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে তারিখটি চূড়ান্ত হয়।

বেশ কয়েকটি কারণে এবারের বোর্ড সভা বেশ গুরুত্বপূর্ণ। বিশেষ করে তদন্ত প্রতিবেদন অনুযায়ী বিশ্বকাপ ব্যর্থতার কী সুরাহা করে বোর্ড তার প্রতি আলাদা নজর থাকবে। এ ছাড়া জাতীয় দলের নেতৃত্ব, নির্বাচক প্যানেল ও কোচিং পদে রদবদল সহ নতুন কোচ হিসেবে কাদের নেয় তার প্রতিও থাকবে আলাদা নজর।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়