ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

তৃতীয় টেস্টে নেই বুমরাহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৭, ৫ ফেব্রুয়ারি ২০২৪  
তৃতীয় টেস্টে নেই বুমরাহ

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। আজ সোমবার চতুর্থ দিনে ইংল্যান্ডকে ১০৬ রানে হারিয়েছে স্বাগতিকরা। প্রথম ইনিংসে ৬টি ও দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেওয়া জাসপ্রিত বুমরাহ হন ম্যাচসেরা। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে শুরু হবে তৃতীয় টেস্ট।

তার আগে মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) পরবর্তী তিন টেস্টের জন্য দল ঘোষণা করবে ভারত। তবে জানা গেছে তৃতীয় টেস্টে বিশ্রামে রাখা হবে বুমরাহকে। যদিও তৃতীয় টেস্টের আগে ১০ দিন বিশ্রামের সুযোগ পাবেন তিনি।

কিন্তু তার ওপর কাজের চাপ কমাতে তবুও বিশ্রাম দেওয়া হবে। কারণ, সামনেই রয়েছে আইপিএল। যেখানে তাকে অনেক ম্যাচ খেলতে হবে। এর পরপরই খেলতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই নির্বাচকরা রাজকোট টেস্টে তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে শেষ দুই টেস্টে তিনি যথারীতি খেলবেন।

বুমরাহর পরিবর্তে রাজকোট টেস্টের দলে যুক্ত করা হবে বিশাখাপত্তনম টেস্টে বিশ্রামে থাকা মোহাম্মদ সিরাজকে। তার সঙ্গে দলে যথারীতি থাকবেন মুকেশ কুমার ও আবেশ খান।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টে ৩২ ওভার বোলিং করেছেন বুমরাহ। উইকেট নিয়েছেন ১৫টি। তার না থাকাটা ভারতের জন্য নিঃসন্দেহে চাপের হবে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়