ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

চূড়ান্তপর্বে পয়েন্ট হারিয়ে বিপাকে ব্রাজিল-আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ৬ ফেব্রুয়ারি ২০২৪  
চূড়ান্তপর্বে পয়েন্ট হারিয়ে বিপাকে ব্রাজিল-আর্জেন্টিনা

দক্ষিণ আমেরিকা অঞ্চলের অলিম্পিক বাছাইপর্বের চূড়ান্তপর্বের ম্যাচে সোমবার রাতে হার মেনেছে ব্রাজিল। তাদের ১-০ গোলে হারিয়ে দিয়েছে প্যারাগুয়ে। অপর ম্যাচে জয় পায়নি আর্জেন্টিনাও। তাদের ২-২ গোলে রুখে দিয়েছে ভেনেজুয়েলা।

চূড়ান্তপর্বের প্রথম ম্যাচেই পয়েন্ট হারিয়ে কিছুটা বিপাকে পড়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা। কারণ, চূড়ান্তপর্বের চারদলের মধ্য থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল খেলবে ২০২৪ প্যারিস অলিম্পিকে। সেক্ষেত্রে শেষ দুটি ম্যাচে ভালো করতেই হবে ব্রাজিল-আর্জেন্টিনাকে। তার মধ্যে একটি ম্যাচে আবার তারা একে-অপরের মুখোমুখি হবে।

এদিন ম্যাচের ১০ মিনিটে আর্জেন্টিনার লিয়েন্দ্রো ব্রেয়ির আত্মঘাতী গোলে এগিয়ে যায় ভেনেজুয়েলা। তবে ৩৯ মিনিটে তাদের কার্লোস ভিভাস আত্মঘাতী গোল করে আর্জেন্টিনাকে সমতায় ফেরান। এরপর ৬১ মিনিটে আর্জেন্টিনার থিয়াগো আলমাদা গোল করে এগিয়ে নেন দলকে। এই গোলে তারা এগিয়ে থাকে নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত। কিন্তু ৩ লালকার্ডের ম্যাচটি গড়ায় যোগ করা আরও ১০ মিনিট পর্যন্ত। সেখানে শেষ মুহূর্তে (৯০+১০ মি.) পেনাল্টি পায় ভেনেজুয়েলা। আর পেনাল্টি থেকে কেভিন কেলসি গোল করে সমতা ফেরান।

এই ম্যাচে আর্জেন্টিনার ভ্যালেন্তিন বারকো, গনজালো লুজান ও ভেনেজুয়েলার ব্রায়ান্ট জেসুস লালকার্ড দেখেন।

এদিকে ব্রাজিলের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+২) জয়সূচক গোলটি করেন প্যারাগুয়ের ফ্যাব্রিজিও হোসে পেরালতা রামিরেজ। বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি ব্রাজিল।

এই হারে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে নেমে গেছে ব্রাজিল। আর পয়েন্ট হারিয়ে আর্জেন্টিনা আছে তৃতীয় স্থানে। বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে ব্রাজিল। আর প্যারাগুয়ের বিপক্ষে লড়বে আর্জেন্টিনা। অন্যদিকে রোববার (১১ ফেব্রুয়ারি) শেষ ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। আর ভেনেজুয়েলার বিপক্ষে লড়বে প্যারাগুয়ে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়