ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ব্যাটিং কোচ হচ্ছেন সামারাবিরা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:৩৯, ৬ ফেব্রুয়ারি ২০২৪
ব্যাটিং কোচ হচ্ছেন সামারাবিরা 

প্রথম মেয়াদে সামারাবিরার কাজের একটি মুহূর্ত

চন্ডিকা হাথুরুসিংহের বাংলাদেশ ক্রিকেটে প্রথম অধ্যায়ে দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার থিলান সামারাবিরা। বছরের কিছু সময় বাংলাদেশের ডাগআউটে থাকলেও তার সঙ্গে শেষটা ভালো ছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। 

বছরখানেক হলো হাথুরুসিংহে আবার ফিরেছেন বাংলাদেশ ক্রিকেটে। হাথুরুসিংহের ইচ্ছায় সামারাবিরাও ফিরছেন বাংলাদেশ ক্রিকেটে। ব্যাটিং কোচ হয়েই সামারাবিরা বাংলাদেশ ক্রিকেটে ফিরছেন। বিসিবির অফিসিয়াল সূত্র রাইজিংবিডিকে এ খবর নিশ্চিত করেছেন। 

কোচ নিয়োগের জন্য মঙ্গলবার ভার্চুয়ালি ইন্টারভিউ নিয়েছে বিসিবির কোচ নিয়োগ কমিটি। যেখানে জাতীয় দলের পরিচালক নাঈমুর রহমান দূর্জয়ও আছেন। সাক্ষাৎকার নেওয়া শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে পুরোনো কাউকে ফেরানোর ইঙ্গিত দিয়েছেন নাঈমুর রহমান, ‘ইতোমধ্যে বাংলাদেশে কাজ করছেন এবং কাজ করতে আগ্রহী, বেশ কিছু আবেদনকারীর আমরা প্রাথমিক ইন্টারেস্ট (দেখলাম) । তাদের ওয়ে অব ওয়ার্ক বা বাংলাদেশের কনটেক্সটে কীভাবে তারা কাজ করতে চায়, সে জিনিসগুলোর ওপরই মূলত আমাদের আগ্রহটা ওইরকম ছিল।’ 

‘কার কি দর্শন, যারা এখানে অলরেডি কাজ করেছে বাংলাদেশে, তাদের দর্শন বা অভিজ্ঞতা একরকম। আর যারা কাজ করতে আগ্রহী তাদের দর্শন একরকম। তো এটা একটা মিশ্র প্রতিক্রিয়া ছিল। কিন্তু, বেশি কিছু ভালো  ইন্টারেস্ট বা তাদের নতুন ভিশন আমরা জানতে পেরেছি। পরবর্তী প্রক্রিয়া হচ্ছে এদের ইন্টারভিউ শেষ হলে পরে আমরা বসে চূড়ান্ত করে আমাদের যে রিকমন্ডেশন সেটা চূড়ান্ত করে বোর্ডে প্রস্তাব করব অনুমোদনের জন্য।’

ব্যাটিং কোচের জন্য সামারাবিরা ছাড়াও যুব দলের কোচ স্টুয়ার্ট ল, হাইপারফরম্যান্স কোচ ডেবিড হেম্প আবেদন করেছেন। নিউ জিল্যান্ডের সাবেক তারকা ব্যাটার রস টেলরও ছিলেন এই তালিকায়। যদিও ব্যাটে-বলে না মেলায় তার সঙ্গে বিসিবির আলাপ সামনের দিকে এগোয়নি। সময় শেষ হয়ে যাওয়ার পর দেশিদের মধ্যে তুষার ইমরান ব্যাটিং কোচের আবেদন করেছিলেন। তবে বিসিবির চাওয়া অনুযায়ী তার সঙ্গেও ব্যাটে-বলে মেলেনি। 

মঙ্গলবার ব্যাটিং এবং বোলিং কোচের ইন্টারভিউ হয়েছে। বোলিং কোচের মধ্যে শন টেইট আলোচনায় ছিলেন, তবে শেষ মুহুর্তে নাম প্রত্যাহার করে নেন। এইচপির বোলিং কোচ কোরে কলিমোর, দেশিদের মধ্যে মাহবুব আলী জ্যাকি বোলিং কোচের সাক্ষাতকার দিয়েছেন। 

‘আমরা ব্যাটিং এবং ফাস্ট বোলিং কোচের ইন্টারভিউ নিয়েছি। আরও দুটি ক্যাটাগরি বাকি আছে। ফিটনেস ট্রেনার ও ফিজিও। সেটা সারার পর…আজকে যে ইন্টারভিউ হয়েছে, সেটা নিয়ে আমরা আগামীকাল বা পরশু আবার বসব। এরপর আমাদের সিদ্ধান্ত চূড়ান্ত করব’-বলেছেন দুর্জয়। 

বিসিবির প্রোগ্রাম হেড ডেবিড মুরের নেতৃত্বে ইন্টারভিউ বোর্ডে দুর্জয় ছাড়াও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ও বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন উপস্থিত ছিলেন।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়