ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

জকোভিচ-নাদালদের নিয়ে সৌদিতে ‘কিংস স্ল্যাম’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৩, ৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১১:২৬, ৭ ফেব্রুয়ারি ২০২৪
জকোভিচ-নাদালদের নিয়ে সৌদিতে ‘কিংস স্ল্যাম’

ক্রীড়াঙ্গনে সৌদি আরবের আগ্রহের ব্যাপারটা নতুন নয়। ইতোমধ্যেই ইউরোপিয়ান ফুটবলের সঙ্গে টেক্কা দিতে সকল কার্যক্রম তারা সম্পন্ন করে রেখেছে তারা। এছাড়াও গলফ, বক্সিং, রেসিং, ক্রিকেট ইত্যাদির দিকেও ব্যাপকভাবে নজর দিয়েছে দেশটি। এবার টেনিসের দিকেও অগ্রসর হচ্ছে সৌদি। যার শুরুটা হতে যাচ্ছে রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচদের হাত ধরে।

চলতি বছরের অক্টোবরে তারা আয়োজন করতে যাচ্ছে প্রদর্শনী টুর্নামেন্ট ‘দ্যা সিক্স কিংস স্ল্যাম’। যেখানে নাদাল-জকোভিচের পাশাপাশি দেখা যাবে পাঁচ জন গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকাকে। রিয়াদে হতে যাওয়া এই টুর্নামেন্টে অংশ নেবেন কার্লোস আলকারাস, দানিল মেদভেদেভ, ইয়ানিক সিনার এবং হোলগার রুন।

এর আগে দেশটির টেনিস ফেডারেশনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়েছিল নাদালকে। তবে কখনো টেনিস ব্যাট হাতে কোর্টে নামেননি। প্রথমবার প্রদর্শনী ম্যাচে মাঠে নামা প্রসঙ্গে এই কিংবদন্তি বলেন, ‘এরই মধ্যে অন্য টেনিস খেলোয়াড়রা সেখানে খেলেছে। প্রথমবারের মতো রিয়াদে খেলার জন্য আমি মুখিয়ে আছি।’

উল্লেখ্য, টেনিস তারকাদের আগে বিশ্বের নামকরা সব ফুটবল তারকাদের সৌদিতে ভিড়িয়েছে ক্লাবগুলো। যাদের মধ্যে সবচেয়ে বড় নাম ক্রিস্টিয়ানো রোনালদো ও নেইমার জুনিয়র। এছাড়াও করিম বেনজেমা, সাদিও মানে, এমিরিক লাপোর্তে ও রিয়াদ মাহরেজরাও আছেন এই তালিকায়। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়