ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আড়ালে থেকেই বিপিএলকে বিদায় বলছেন রিজওয়ান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৭, ৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:২৮, ৭ ফেব্রুয়ারি ২০২৪
আড়ালে থেকেই বিপিএলকে বিদায় বলছেন রিজওয়ান

উইকেটে যেন সংগ্রাম করছিলেন। ব্যাটে-বলে মিলছিল না। মিললেও হচ্ছে ডট! এক প্রান্তে লিটন দাস রানের ফোয়ারা ছোটাচ্ছেন, অন্য প্রান্তে বল হজম করে মোহাম্মদ রিজওয়ান চাপে ফেলছেন। শেষ পর্যন্ত নাসুম আহমেদের করা ২৮তম বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন মোহাম্মদ রিজওয়ান।

চলমান বাংলাদেশ প্রিমিয়ায়র লিগে (বিপিএল) ২৮ বলে রিজওয়ানের রান ২১! বুধবার (০৭ ফেব্রুয়ারি) খুলনা টাইগার্সের বিপক্ষে শুধু এমন ব্যাট করেছেন রিজওয়ান তা কিন্তু নয়। এখন পর্যন্ত খেলা পাঁচ ম্যাচে মাত্র একটিতে বল থেকে বেশি রান করেছেন (১৪ বলে ১৭)। আর বাকি ম্যাচগুলোতে রানের চেয়ে বলের সংখ্যাটা বেশি।

এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই তারকা ব্যাটার ক্রিজে শুধু ধুঁকেছেন। মোটা অঙ্কের অর্থের বিনিময়ে এসে পারফরম্যান্সে কোনো ঝলক দেখাতে পারেননি। টি-টোয়েন্টিতে দর্শকদেরও ঝড়ো ইনিংস দেখার প্রত্যাশা থাকে। রিজওয়ানের মতো তারকাদের কাছে সেটি আরও বেশি। কোনো প্রত্যাশাই মেটাতে পারেননি।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অনাপত্তিপত্র না থাকায় রিজওয়ানকে আর দেখা যাবে না কুমিল্লার জার্সিতে। এবার তাকে বাংলাদেশ ছাড়তে হচ্ছে বাজে পারফরম্যান্সের আড়ালে থেকে।

অথচ গতবছর ছিল ভিন্ন। ১০ ম্যাচে ৫০.১৪ গড়ে করেছেন ৩৫১ রান। স্ট্রাইক রেট ১২৬.২৬! তাকে ঢাকা থেকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম উড়িয়ে নিয়ে হৈচৈ ফেলে দিয়েছিল কুমিল্লা। পারফরম্যান্সও করেছেন সেভাবে।

এবার তার ধারে-কাছেও নেই পাকিস্তানের এই তারকা উইকেটরক্ষক ব্যাটার। পাঁচ ম্যাচে ২১.৫ গড়ে করেছেন মাত্র ৮৫ রান। সর্বোচ্চ ২১ রান! স্ট্রাইক রেটও খুব দৃষ্টিকটু। পাঁচ ম্যাচে চার মেরেছেন মাত্র ৮টি আর ছয় ২টি!

গতবার রিজওয়ানের পারফরম্যান্স বিপিএলের সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রত্যাশা বাড়িয়ে দিয়েছিল কয়েকগুণ। কিন্তু এবার প্রত্যাশার বেলুন চুপসে গেছে। বৈচিত্রময় বোলিংয়ের কারণে কুমিল্লা পাঁচ ম্যাচে তিন জয় পেয়েছে, কিন্তু ব্যাট হাতে কোনো ব্যাটারই প্রভাব রাখতে পারছেন না। দলটির জয়ের কারণে রিজওয়ানের পারফরম্যান্স নিয়ে খুব একটা কাটাছেড়া হচ্ছে না।

পারফরম্যান্স নিয়ে প্রশ্নে দেখা যায় আবেগি রিজওয়ানকে, ‘আমি একজন মানুষ! কোনো মেশিন নই। দলের জন্য নিজের সেরাটা দিয়ে চেষ্টা করছি। তবে আমি দলের ফলাফলে খুশি। আমি ও দলের সবাই এটিই চাই। এটি ভালো। আমার পারফরম্যান্সের কথা বললে, আমি যেমন চাই, তেমন হয়নি। আমার ওপর মানুষের প্রত্যাশাও এমন নয়। তবে আমি মেশিন নই। কঠোর পরিশ্রম করছি, নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করছি।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়