ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

হাওয়েল-বার্লে সিলেটের দ্বিতীয় জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০১, ৭ ফেব্রুয়ারি ২০২৪  
হাওয়েল-বার্লে সিলেটের দ্বিতীয় জয়

নাঈম শেখ ও সাইফ হাসান উড়ন্ত শুরু করলেও বাকিদের ব্যর্থতায় বড় সংগ্রহ গড়তে পারেনি দুর্দান্ত ঢাকা। স্বল্প লক্ষ্য তাড়ায় সিলেটও শুরুতে চাপে পড়ে। তবে শেষ পর্যন্ত রায়ান বার্ল ও বেনি হাওয়েলের দৃঢ়তায় জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

চলতি আসরে অষ্টম ম্যাচে এটা সিলেটের দ্বিতীয় জয়। আর ঢাকা প্রথম ম্যাচে জয়ের পর হারলো টানা ছয় ম্যাচ। 

বুধবার (০৭ ফেব্রুয়ারি) চলমান বিপিএলে নিজেদের অষ্টম ম্যাচে দুর্দান্ত ঢাকাকে ৫ উইকেটের ব্যবধানে হারায় সিলেট স্ট্রাইকার্স। আগে  ব্যাটিং করে ১২৪ রান করে ঢাকা। জবাবে ৬ বল বাকি থাকতে জয় পায় সিলেট। হাওয়েল ৩০ ও বার্ল ২৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

লক্ষ্য তাড়ায় সিলেটের হয়ে আজ ওপেন করতে নামা সামিত প্যাটেলকে প্রথম ওভারেই ফিরিয়ে দেন ঢাকার পেসার শরিফুল ইসলাম। পাওয়ার প্লের মধ্যে জাকির হাসান ও আরেক ওপেনার হ্যারি টেক্টরকেও ফিরিয়ে দেন এই বাঁহাতি পেসার। 

স্বল্প লক্ষ্য তাড়া করতে নেমেও শুরুতে চাপে পড়ে সিলেট। পাওয়ার প্লেতে দলটির স্কোরবোর্ডে জমা হয় ৪২ রান। এরপর অধিনায়ক মোহাম্মদ মিঠুন ও নাজমুল হোসেন শান্ত মিলে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। কিন্তু দলীয় ৬২ রানে ১৭ রান করা মিঠুন ফিরলে সে প্রতিরোধ ভেঙে যায়। 

এদিন দারুণ শুরু করা শান্তও ইনিংস বড় করতে ব্যর্থ হন। ২৫ বলে ৩৩ করে আউট হন এই বাঁহাতি ব্যাটার। ৭২ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে সিলেট। ধাক্কা সামলে হাওয়েল-বার্ল মিলে বাকি পথ পাড়ি দেন। দুজনের জুটি থেকে আসে ৫৫ রান। ঢাকার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন শরিফুল। ২ উইকেট নেন উসমান কাদির।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই সাব্বির হোসেনকে হারায় ঢাকা। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ৭৮ রানের জুটি গড়েন সাইফ হাসান ও আরেক ওপেনার মোহাম্মদ নাঈম। দুজনই আগ্রাসী ব্যাটিং করার ঢাকার রানের চাকাও আগায় দারুণ গতিতে। নাঈম হাসানের করা তৃতীয় ওভারে  তিন চারের সঙ্গে এক বিশাল ছক্কায় সাইফ হাসান নেন ১৯ রান। পরের ওভারে সাকিবকে দুই চার ও এক ডাবল নেন নাঈম শেখ। ৬ ওভারের পাওয়ার প্লেতে দলটির স্কোরবোর্ডে জমা হয় ৫২ রান।

পাওয়ার প্লের পরও দুজনে আগ্রাসী ব্যাটিং ধরে রাখেন। ১০ ওভারে ঢাকার রান ছিল ১ উইকেট হারিয়ে ৮২। এরপরই আচমকা ধ্বস নামে দলটির ব্যাটিং লাইনআপে। দশম ওভারের প্রথম বলে ফেরেন সাইফ। তিনি ইনিংস সর্বোচ্চ ৪১ রান করেন ৩২ বলে। এক ওভার পরে ফেরা নাঈমের ব্যাট থেকে আসে ২টি চার ও ছক্কায় ২৯ বলে ৩৬ রান। শেষদিকে আর কেউই বড় ইনিংস খেলতে না পারলে নির্ধারিত ২০ ওভারে ১২৪ রানে থামে ঢাকার ইনিংস।

বল হাতে রেজাউর রহমান রাজা ২০ রানে ৩ উইকেট নেন। ২ উইকেট পেয়েছেন সামিত পাটেল। ১টি করে উইকেট নেন নাঈম ও হাওয়েল।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়