ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

মুমিনুলের ডাক পড়লো বিপিএলে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪২, ৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ০৯:০২, ৮ ফেব্রুয়ারি ২০২৪
মুমিনুলের ডাক পড়লো বিপিএলে

বিপিএলে যখন খুশি তখন খেলোয়াড় নেওয়ার সুযোগ আছে ফ্রাঞ্চাইজিগুলোর। সেটা শুধু বিদেশি খেলোয়াড়দের ক্ষেত্রেই নয়, চাইলে দেশি খেলোয়াড়ও ড্রাফট তালিকা থেকে নিতে পারবে ফ্রাঞ্চাইজিগুলো। রংপুর রাইডার্স সেই সুযোগটি কাজে লাগিয়ে জাতীয় দলের ক্রিকেটার মুমিনুল হককে দলে ভিড়িয়েছে। গতকাল মুমিনুলের ডাক পড়ে রংপুর রাইডার্স শিবিরে।

আজ দলের সঙ্গে রংপুরের নিজেদের মাঠে মুমিনুলের অনুশীলন করার কথা রয়েছে। বাঁহাতি ব্যাটসম্যানের হুট করে দলে নেওয়ার পেছনের কারণ রংপুরের টপ অর্ডারে নির্ভরযোগ্য একজন প্রয়োজন। রংপুরের হয়ে এতোদিন ইনিংস উদ্বোধন করেছেন বাবর আজম। তার সঙ্গে রনি তালুকদার ও ব্রেন্ডন কিং। বাবর আজম ফিরেছেন নিজ দেশে। অফফর্মে থাকা রনি ফিরেছেন স্বরূপে। তবুও ‘ধরে’ খেলার মতো একজনকে চাইছে রংপুর। যে কারণে মুমিনুলকে দলে নিয়েছে তারা।

বিপিএলে এক আসর পর দল পেলেন মুমিনুল। সবশেষ ২০২১-২২ সালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ৪ ম্যাচ খেলেছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। ৪ ম্যাচে রান করেছিলেন ৬৯। পরের আসরে ড্রাফটে থাকলেও মুমিনুল দল পাননি। এবারও ড্রাফটে তার প্রতি আগ্রহ দেখায়নি কেউ। বিপিএলের মাঝপথে তাকে দলে নিলো শিরোপা প্রত্যাশী সাকিব আল হাসানের রংপুর।

বিপিএলে এখন নিয়মিত নন মুমিনুল হক। তবুও রান তোলার তালিকায় এখনও ষোলো নম্বরে তার অবস্থান। ৮২ ম্যাচে ৭১ ইনিংসে মুমিনুলের রান ১৩৬৪। নামের পাশে রয়েছে ৭ ফিফটি। ব্যাটিং গড় বাংলাদেশের অন্যান্য ব্যাটসম্যানের সঙ্গে তুলনীয়। ২০.৬৬। স্ট্রাইক রেট একশর ওপরে, ১০৭.৪৮। রংপুর তাকে মাঠে নামার সুযোগ দিলে কাজে লাগাতে পারে কিনা সেটাই এখন দেখার।

ঢাকা/ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়