ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ধ্বংসস্তূপে দাঁড়িয়ে সৌম্য-মাহমুদউল্লাহর ‌‌‘ছক্কা বৃষ্টি’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৫, ১০ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২২:৩৭, ১০ ফেব্রুয়ারি ২০২৪
ধ্বংসস্তূপে দাঁড়িয়ে সৌম্য-মাহমুদউল্লাহর ‌‌‘ছক্কা বৃষ্টি’

মাহমুদউল্লাহ যখন ক্রিজে এলেন তখন ফরচুন বরিশালের অবস্থা যা-তা! দুর্দান্ত ঢাকার বিপক্ষে টস জিতে ব্যাটিং করতে নেমে ৩ উইকেটে তাদের রান ১৯। অধিনায়ক তামিম (৪), শেহজাদ (১০) ও মুশফিক (১) দ্রুতই ফেরেন ড্রেসিংরুমে। 

ভালো দল গড়েও ভালো ফল না পাওয়ায় চাপ ছিল বরিশালের ওপর। আজ টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতা তাদের আবার কঠিন পরীক্ষায় ফেলে। কিন্তু সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ ধ্বংসস্তুপে দাঁড়িয়ে যা করলেন তা রীতিমত বিস্ময়কর। ২২ গজে ছক্কার ‘বৃষ্টি’ নামিয়ে রীতিমত দলের স্কোরবোর্ড এলোমেলো করে দেন। 

২০ ওভার শেষে ৪ উইকেটে তাদের রান ১৮৯। সৌম্য সরকার ৪৮ বলে করেছেন ৭৫ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ৪৭ বলে করেন ৭৩ রান। দুজনের চতুর্থ উইকেট জুটিতে ৮৫ বলে আসে ১৩৯ রান। তাতেই বড় পুঁজি পেয়ে যায় বরিশাল। শেষ দিকে সৌম্য ও শোয়েবের ১৮ বলে ৩১ রানের জুটি দলের স্কোরবোর্ড সমৃদ্ধ করে। 

মাহমুদউল্লাহ ক্রিজে গিয়ে ডাউন দ্য উইকেটে এসে শরীফুলকে ছক্কা উড়ান। পরের বল জায়গায় দাঁড়িয়ে দৃষ্টিনন্দন কাভার ড্রাইভ। সতীর্থর আত্মবিশ্বাসে জ্বালানি পেয়ে যান সৌম্যও। পঞ্চম ওভারে তাসকিনকে দুই চার হাঁকান সৌম্য। পাওয়ার প্লে’ শেষে তাদের রান ৪৬। পরের চার ওভারেও খুব একটা রান আসেনি। ১০ ওভার শেষে বরিশালের রান ৭৯। 

এরপরই পাল্টে যায় বরিশালের স্কোরবোর্ড। পরের ৬ ওভারে ৬৭ রান যোগ করেন দুই ব্যাটসম্যান। এ সময়ে ছক্কা উড়ান উইকেটের চারিপাশে। চার মারেন মুগ্ধতা ছড়িয়ে। দুজনের ব্যাটিং তাণ্ডবে মনে হচ্ছিল বরিশালের রান দুইশ পেরিয়ে যাবে। কিন্তু ১৭তম ওভারে শরিফুল মাহমুদউল্লাহকে আটকে দিলে রানের গতি কিছুটা কমে আসে। 

বাঁহাতি পেসারের শর্ট বলে উইকেটের পেছনে ক্যাচ দেন। ৭ চার ও ৪ ছক্কায় মাহমুদউল্লাহ ৭৩ রানের ইনিংসটি খেলেন। ইনিংস শেষ পর্যন্ত অপরাজিত থাকা সৌম্য ৪ চারের সঙ্গে মারেন ৬ ছক্কা। রান করেছেন ৭৫। তার সঙ্গে অপরাজিত থাকা শোয়েব মালিক ১০ বলে ২ চার ও ১ ছক্কায় করেন ১৯ রান।

ঢাকার হয়ে শরিফুল ইসলাম ও তাসকিন ২টি করে উইকেট পেয়েছেন। শরিফুল ৩৬ ও তাসকিন ৩৫ রান দিয়েছেন। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়