ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

এসএ টোয়েন্টিতে টানা দ্বিতীয় শিরোপা সানরাইজার্সের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ১১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৩:৩৭, ১১ ফেব্রুয়ারি ২০২৪
এসএ টোয়েন্টিতে টানা দ্বিতীয় শিরোপা সানরাইজার্সের

দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসর এসএ টোয়েন্টিতে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে সানরাইজার্স ইস্টার্ন কেপ। ফাইনালে ডারবানস সুপার জায়ান্টসকে স্রেফ উড়িয়ে দিয়েছে তারা। লড়াই হয়েছে একতরফা। তাতে ৮৯ রানের জয়ে দ্বিতীয় শিরোপা ঘরে তুললো সানরাইজার্স।

শনিবার (১০ ফেব্রুয়ারি) কেপ টাউনে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৪ রানের সংগ্রহ পায় সানরাইজার্স। দলের হয়ে ফিফটি করেন টম অ্যাবেল ও ত্রিস্টান স্টাবস। জবাবে ডারবানস সুপার জায়ান্টস ১৭ ওভারে ১১৫ রানেই গুটিয়ে যায়।

ব্যাট করতে নেমে দ্রুত ডেভিড মালানকে হারালেও সানরাইজার্সকে উড়ন্ত শুরু এনে দেন জর্ডান হারম্যান। ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৪২ রান করে আউট হন তিনি।এরপর ৮টি চার ও ২টি ছক্কায় ৩৪ বলে ৫৫ রান করেন অ্যাবেল। মার্করাম ৩টি চার ও ২টি ছক্কায় করেন ২৬ বলে ৪২। ত্রিস্টান ৪টি চার ও ৩টি ছক্কায় খেলেন ৩০ বলে ৫৬ রানের ইনিংস।

সুপার জায়ান্টসের অধিনায়ক কেশব মহারাজ ৩৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ৩২ রানে ১টি উইকেট দখল করেন রিস টপলি।

জবাব দিতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ডারবান।দলের পক্ষে কেউ চল্লিশের ঘর ছুঁতে পারেননি। সর্বোচ্চ ৩৮ রান করেন উইয়ান মাল্ডার। ২২ বলের ইনিংসে তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। ১৭ বলে ২৮ রান করেন ডোয়েন প্রিটোরিয়াস। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। ম্যাথিউ ব্রিটজকে ১৮ ও জুনিয়র ডালা ১৫ রান করেন।

সানরাইজার্সের হয়ে দুর্দান্ত বল করেন মার্কো জানসেন। ৪ ওভারে ৩০ রান খরচায় ৫টি উইকেট দখল করেন তিনি। ড্যানিয়েল ওরেল ১৫ রানে ২টি ও ১৭ রান খরচ করে সমানসংখ্যক উইকেট নেন বার্টম্যান।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়