ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

‘মেসির জন্য অলিম্পিকের দরজা খোলা’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ১২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:০৫, ১২ ফেব্রুয়ারি ২০২৪
‘মেসির জন্য অলিম্পিকের দরজা খোলা’

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে প্যারিস অলিম্পিকের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে আর্জেন্টিনা যুব দল। এই দলের কোচের দায়িত্বে আছেন মেসির সাবেক সতীর্থ হাভিয়ের মাসচেরানো। সাবেক এই আর্জেন্টাইন তারকা চাচ্ছেন, মেসি আরেকটি অলিম্পিক খেলুক।

মেসির হাত ধরেই এর আগে অলিম্পিকে স্বর্ণপদক জিতেছিল আর্জেন্টিনা। সেই দলে ছিলেন আর্জেন্টিনার আরেক তারকা মাসচেরানোও। এর আগে খেলোয়াড় হিসেবে ২০০৪ ও ২০০৮ অলিম্পিকে স্বর্ণপদক জিতেছিলেন মাসচেরানো। আর এবার প্যারিসে অংশ নিবেন কোচ হিসেবে।

অলিম্পিকের নিয়ম হলো, ২৩ বয়সীদের নিয়ে অলিম্পিক দল হলেও তিনজন বেশি বয়সী খেলোয়াড় খেলাতে পারবে দলগুলো। গত অলিম্পিকে দানি আলভেজের নেতৃত্বে ব্রাজিল অলিম্পিক স্বর্ণ জিতেছিল। সে হিসেবেই মেসিকে খেলানোর আগ্রহের কথা জানিয়েছেন তার সাবেক সতীর্থ।

মেসিকে আরেকবার খেলোয়াড় হিসেবে অলিম্পিকে দেখতে চান জানিয়ে মাসচেরানো বলেন, ‘মেসি ও ডি মারিয়ার সঙ্গে আমার সম্পর্ক দারুণ। আমরা বন্ধু। কোচ হিসেবে আমি তাদেরকে অবশ্যই দলে নিতে চাইব। দিনশেষে এটি তার সিদ্ধান্তের উপরই নির্ভর করবে।’

সাবেক এই কিংবদন্তি খেলোয়াড় আরও যোগ করেন, ‘সবাই জানে মেসির সঙ্গে আমার সম্পর্কের গভীরতা কোন পর্যায়ে। ওর মতো একজন খেলোয়াড়ের জন্য যেকোনো দলের দরজা সবসময় খোলা। এখন বাকিটুকু নির্ভর করছে মেসির নিজের সিদ্ধান্তের এবং অন্যান্য প্রতিশ্রুতির উপর।’

অলিম্পিকে খেলতে হলে অবশ্য মেসিকে হিসেব করেই আগাতে হবে। কেননা অলিম্পিকের ঠিক ১০ দিন আগে ১৪ জুন শেষ হবে কোপা আমেরিকার এবারের আসর। কোপায় আর্জেন্টিনার নেতৃত্ব দেবেন মেসি। থাকবেন ডি মারিয়াও। তাই শুধু ইচ্ছা শক্তি থাকলেই হবে না মেসি-মারিয়াদের জন্য। মিলতে হবে সূচির হিসেবও।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়