ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

১৬ মাস পর শ্রীলঙ্কা দলে বিনুরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ১২ ফেব্রুয়ারি ২০২৪  
১৬ মাস পর শ্রীলঙ্কা দলে বিনুরা

বিনুরা ফার্নান্দো সবশেষ তিনি জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলেছিলেন ২০২২ সালের অক্টোবরে। এরপর ইনজুরিসহ নানা কারণে আর ডাক পাননি দলে। ১৬ মাস পর ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষের সিরিজের ১৬ সদস্যের দলে ডাক পেলেন তিনি। মূলত দুশমান্থে চামিরা ইনজুরিতে পড়ায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে সুযোগ মিলে তার।

অবশ্য ৬ ফুট ৭ ইঞ্চি উচ্চতার বিনুরা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিজেকে প্রমাণ করেই ডাক পেয়েছেন দলে। লম্বা প্রিমিয়ার লিগ (জাফনা কিংস, ডাম্বুলা অরা) ও আবুধাবি টি-টেন লিগে খেলে ভালো করেছেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজে বিনুরা ছাড়াও পেস বোলিং ইউনিটে আছেন দিলশান মদুশঙ্ক, নুয়ান থুশারা ও মাথিশা পাথিরানা। আর স্পিন বোলিং ইউনিটে যথারীতি আছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও মাহিশ থিকশানা। তাদের ব্যাক-আপ হিসেবে আছেন আকিলা ধনঞ্জয়া। অবশ্য কামিন্দু মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভাও ঘূর্ণি বোলিং করতে পারেন দলের প্রয়োজনে।

ব্যাটিং ইউনিটে যথাক্রমে আছেন- কুসল মেন্ডিস, পাথুম নিসাঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, কুসল পেরেরা, ধনঞ্জয়া, চারিথ আসালঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দাসুন শানাকা।

ডাম্বুলায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১৭ ফেব্রুয়ারি। এরপর ১৯ ও ২১ ফেব্রুয়ারি হবে বাকি দুই ম্যাচ।

আফগানিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল:
ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চরিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), পথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কুসল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দাসুন শানাকা, মাহিশ থিকশানা, বিনুরা ফার্নান্দো, মাথিশা পাথিরানা, দিলশান মদুশঙ্ক, নুয়ান থুশারা, আকিলা ধনঞ্জয়া, কামিন্দু মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়