ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

রাসেল ঝড়ে শেষটা জিতে হোয়াইটওয়াশ এড়ালো উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৫, ১৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:২৮, ১৩ ফেব্রুয়ারি ২০২৪
রাসেল ঝড়ে শেষটা জিতে হোয়াইটওয়াশ এড়ালো উইন্ডিজ

প্রথম দুই ম্যাচে অস্ট্রেলয়ার কাছে বড় ব্যবধানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ টি-টোয়েন্টির তৃতীয় ও শেষ ম্যাচেও চোখ রাঙাচ্ছিল পরাজয়। তবে আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে ক্যারিবীয়রা। সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ৩৭ রানের জয় পেয়েছে রভম্যান পাওয়েলের দল।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) পার্থে টস জিতে ব্যাটিং করতে নেমে রাসেল ও শেরফান রাদারফোর্ডের জোড়া ফিফটিতে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২০ রানের বড় সংগ্রহ পায় উইন্ডিজ। জবাব দিতে নেমে ডেভিড ওয়ার্নারের ফিফটির পরও নির্ধারিত ওভার খেলেও ৫ উইকেট হারিয়ে ১৮৩ রানের বেশি করতে পারেনি অস্ট্রেলিয়া।

ব্যাট করতে নেমে ২০ রান তুলতেই তিন উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। একে একে বিদায় নেন জনসন চার্লস (৪), কাইল মেয়ার্স (১১) ও নিকোলাস পুরান (১)। সেই ধারায় ধরে রেখে একশর আগে বিদায় নিলেন আরও দুজন। এরপর জুটি বাঁধেন রাসেল ও রাদারফোর্ড। তাদের ঝড়ো ফিফটি ও রেকর্ড গড়া জুটিতে দুইশ ছাড়ানো সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ।

আরো পড়ুন:

রাসেল ও রাদারফোর্ড ষষ্ঠ উইকেটে যোগ করেন ৬৭ বলে ১৩৯ রান। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ষষ্ঠ উইকেটে সর্বোচ্চ রানের রেকর্ড। এর আগেরটি ছিল পাপুয়া নিউগিনির টনি উরা ও নরম্যান ভানুয়ার। সিঙ্গাপুরের বিপক্ষে ১১৫ রানের জুটি গড়েছিলেন এ দুজন।

রাসেল ৭ ছক্কা ও ৪টি চারে ২৯ বলে ৭১ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। ম্যাচসেরাও হন এই হার্ডহিটার ব্যাটসম্যান। ৫টি করে ছক্কা ও চারে ৪০ বলে ৬৭ রান করেন রাদারফোর্ড।

বিশাল রান তাড়ায় নেমে ওয়ার্নারের ব্যাটে উড়ন্ত সূচনা পায় অস্ট্রেলিয়া। কিন্তু আরেক প্রান্তে চলতে থাকে আসা-যাওয়ার মিছিল। ওয়ার্নারকে সঙ্গ দিতে পারেননি কেউ। মিচেল মার্শ, অ্যারন হার্ডি বিদায় নিয়েছেন অল্প রানে। এর মাঝেই ওয়ার্নার তুলে নেনে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২৬তম ফিফটি।

অস্ট্রেলিয়ার ইনিংসে ধ্বস নামান রোস্টন চেস। এক ওভারে তিনি ফিরিয়ে দেন ২৫ বলে ফিফটি করা ওয়ার্নার ও জশ ইংলিসকে। আগের ম্যাচে রেকর্ড ছোঁয়া সেঞ্চুরি করা গ্লেন ম্যাক্সওয়েল এদিন ছিলেন একেবারেই নিষ্প্রভ। ২ চারে ১২ রান করতে তিনি খেলেন ১৪ বল। এরপর ডেভিড ঝড় তুললেও লক্ষ্যের কাছে যেতে পারেনি অস্ট্রেলিয়া। তার বিধ্বংসী ইনিংসে কেবল হারের ব্যবধানই কমে।

সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ২২০/৬ (রাদারফোর্ড ৬৭*, রাসেল ৭১)
অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১৮৩/৫ (ওয়ার্নার ৮১,ডেভিড ৪১*)
ফল: ওয়েস্ট ইন্ডিজ ৩৭ রানে জয়ী
ম্যান অব দা ম্যাচ: আন্দ্রে রাসেল
সিরিজ: ৩ ম্যাচের ২-১ ব্যবধানে জয়ী অস্ট্রেলিয়া
ম্যান অব দা সিরিজ: ডেভিড ওয়ার্নার

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়