ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সুইমিংপুলে শরিফুলের কাছে পান সুখবর, আলিস প্রমাণ হিসেবে চান ‘লিঙ্ক’

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৩, ১৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:৩৪, ১৩ ফেব্রুয়ারি ২০২৪
সুইমিংপুলে শরিফুলের কাছে পান সুখবর, আলিস প্রমাণ হিসেবে চান ‘লিঙ্ক’

ম্যাচ শেষ। আলিস আল ইসলাম দলের সঙ্গে মাঠ থেকে ফেরেন টিম হোটেলে। বরাবরের মতো সুইমিংপুলে যান নিজেকে চাঙ্গা করতে। সেখানে দেখা হয় দুর্দান্ত ঢাকার পেসার শরিফুল ইসলামের সঙ্গে। আলিসকে দেখেই প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়ার জন্য অভিনন্দন জানান শরিফুল।

কিন্তু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই রহস্যময় স্পিনার আলিসের কাছে এই খবর যেন রহ্যের দানা বাঁধে। পালটা প্রশ্নে শরিফুলকে জিজ্ঞেস করেন, ‘এটা সত্য কি না? আলিসের এমন প্রশ্নে প্রমাণ হিসেবে শরিফুল দেখান সংবাদের লিঙ্ক। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) আলিসকে রেখে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই সুখবর প্রথম কার কাছে পান? এমন প্রশ্নে মুঠোফোনে আলিস রাইজিংবিডিকে শরিফুলের কথা জানিয়ে বলেন, ‘প্রথম খবরটা আমি পাই পেস বোলার শরিফুলের কাছ থেকে। আমি ম্যাচ শেষে করে সুইমিংপুলে আসি। সেখানে শরিফুলের সঙ্গে দেখা, সে আমাকে অভিনন্দন জানিয়েছে। আমি বললাম নিউজ কি সত্য কী না? সে আমাকে একটা লিঙ্ক দেখায়, এই আর কী।’

২০১৯ বিপিএলে হ্যাটট্রিক দিয়ে আলিসের উত্থান। একই ম্যাচে আসে চাকিংয়ের অভিযোগ। ছয় দিনের মাথায় পড়েন ইনজুরিতে। আলিসের লড়াই শুরু হয়, কিন্তু থেমে যান না, বিশ্বাস হারান না। মাঝে চলে যায় চার বছর। ছিলেন আরেকটি সুযোগের অপেক্ষায়।

২০২৪ সালের দশম বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স সেই সুযোগ এনে দেয়। আলিস সুযোগ পান, লেখেন প্রত্যাবর্তনের অসাধারণের কাব্য। মাত্র ১৩০ রান করা কুমিল্লা জয় এনে দেন ৭৯ রানের! ৪ উইকেট নেন মাত্র ১৭ রান দিয়ে। এই বিপিএলে এখন পর্যন্ত এখন পর্যন্ত ৬ ম্যাচে নেন ৮ উইকেট। ইকোনমি ৬.৬৮।

স্বপ্নের মতো শুরু, এরপর চাকিংয়ের অভিযোগ, ইনজুরি-সব লড়াই জিতে এবার জাতীয় দলে, আলিসের প্রতিক্রিয়া কি? ‘আমি প্রতিক্রিয়া শুধু এটাই বলবো, আলহামদুলিল্লাহ। আল্লাহ আমাকে সুযোগ করে দিয়েছে। আমি যেন এই সুযোগটা কাজে লাগাতে পারি।’

আলিস সব মিলিয়ে ২৪টি টি-টোয়েন্টি খেলেছেন। নিয়েছেন ১৯ উইকেট। ওভার প্রতি রান দিয়েছেন ৬.৭১ করে। আর লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ৭টি, উইকেট নেন ৮টি। এবার লাল-সবুজের জার্সিতে নিজেকে প্রমাণ করার পালা।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়