ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সাকিবকে দর্শকের কদমবুসি, তাহিরের ফাইফার, রংপুরের টানা ষষ্ঠ জয়

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৫, ১৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২২:২২, ১৩ ফেব্রুয়ারি ২০২৪
সাকিবকে দর্শকের কদমবুসি, তাহিরের ফাইফার, রংপুরের টানা ষষ্ঠ জয়

ভুয়া-ভুয়া ডাকে সাকিব আল হাসানকে স্বাগত জানিয়েছিলেন চট্টগ্রামের দর্শকরা। ব্যাট হাতে ঝড়ের সঙ্গে সঙ্গে বদলে যেতে থাকে দৃশ্য। নিজের দ্রুততম ফিফটির রেকর্ডের দিন বেষ্টনী ডিঙিয়ে মাঠে ঢুকে যাওয়া দর্শকের কদমবুসিও পেয়েছেন। ব্যাটে-বলে সাকিবের সাফল্যময় ম্যাচে ফাইফার নিয়ে রংপুর রাইডার্সকে বড় জয় এনে দেন দক্ষিণ আফ্রিকান লেগ স্পিনার ইমরান তাহির। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাটিং করে ২১৯ রান করে রংপুর। তাড়া করতে নেমে ১৪১ রানে অলআউট হয় খুলনা টাইগার্স। রংপুর টানা ষষ্ঠ জয়ে অবস্থান করছে টেবিলের শীর্ষে। অন্যদিকে টানা চার জয়ের পর খুলনা পেলো টানা চতুর্থ হারের বেদনা। 

প্রতিপক্ষ শিবিরে অ্যলাএক্স হেলস-এভিন লুইসের মতো তারকা থাকায় ২২০ রানও মামুলি মনে হচ্ছিল। সাগরিকার রান প্রসবা উইকেটকে কাজে লাগাতে পারেনি খুলনা। তৃতীয় ওভারের দ্বিতীয় বলে সাকিবকে ছয় হাঁকিয়ে ঝড়ের আভাস দিয়েছিলেন লুইস (১১)। কিন্তু সাকিব পরের বলেই তাকে ফিরিয়ে খুলনার পতনের শুরু করে দেন। তবে হেলস মাঠে থাকায় ভরসা দিচ্ছিল খুলনা শিবিরকে। ৩৩ বলে সর্বোচ্চ ৬০ রান করে তাহিরের ঘূর্ণিতে হেলস কাটা পড়লে খুলনার স্বপ্নের ইতি ঘটে। 

আর কোনো ব্যাটারই বিশের বেশি রান করতে পারেননি। শেষ দিকে ১৪ বলে ২০ রান আসে লুক উডের ব্যাট থেকে। ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে একাই ৫ উইকেটে ক্যারিয়ার সেরা বোলিংয়ের কীর্তি গড়েন তাহির। টি-টোয়েন্টিতে এটি তাহিরের তৃতীয় ফাইফার, বিপিএলে প্রথম। রংপুরের হয়ে আজই তাহিরের শেষ ম্যাচ ছিল। ম্যাচ সেরার পুরস্কার পেয়ে নিজের শেষটা দারুণ ভাবে রাঙিয়েছেন এই স্পিনার। এ ছাড়া সাকিব নেন ২ উইকেট। 

এর আগে, ব্যাট করতে নেমে ২৪ রানেই ২ উইকেট হারায় রংপুর রাইডার্স। এরপর ব্যাট হাতে ঝড় তোলেন সাকি-মাহেদী হাসান। তৃতীয় উইকেট জুটিতে তারা দুজন দলীয় সংগ্রহে যোগ করেন ১০৯ রান। তাও মাত্র ৪৮ বলে।

এ সময় সাকিব এবারের আসরের দ্রুততম ফিফটি তুলে নেন। তিনি মাত্র ২০ বলে ৪টি চার ও ৫ ছক্কায় করেন দ্রুততম ফিফটি। এরপর ৩১ বলে ৬ চার ও ৬ ছক্কায় ৬৯ রান করে আউট হন বিশ্ব সেরা অলরাউন্ডার। বিপিএল ইতিহাসে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সাকিবের এটি দ্বিতীয় দ্রুততম। ১৯ বলে ফিফটির রেকর্ড রয়েছে রনি তালুকদারের। 

সাকিব আউট হলেও রানের চাকা সচল রাখেন মাহেদী। ৩৬ বলে ৬টি চার ও ৪ ছক্কায় করেন ৬০ রান। শেষ দিকে সোহান ১৩ বলে ৩টি চার ও ২ ছক্কায় অপরাজিত ৩২ ও ডোয়াইন প্রিটোরিয়াস ১ চার ও ১ ছক্কায় অপরাজিত ১৭ রানের ইনিংস খেলে দলীয় সংগ্রহকে ২১৯ পর্যন্ত নিয়ে যান। বল হাতে খুলনার লুক উড ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩টি উইকটে নেন। ১টি করে উইকেট নেন নাহিদ রানা ও নাসুম আহমদ।

চট্টগ্রাম/রিয়াদ/এনএইচ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়