ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

উইলিয়ামসনকে ছাড়াই অস্ট্রেলিয়া সিরিজের দল, ফিরলেন বোল্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ১৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১০:৩৪, ১৪ ফেব্রুয়ারি ২০২৪
উইলিয়ামসনকে ছাড়াই অস্ট্রেলিয়া সিরিজের দল, ফিরলেন বোল্ট

ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নিউ জিল্যান্ড দলে নেই কেন উইলিয়ামসন। পিতৃত্বকালীন ছুটিতে থাকায় এই তারকা ব্যাটসম্যানকে ছাড়াই দল ঘোষণা করেছে নিউ জিল্যান্ড। দলে ফিরেছেন ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট। এক বছরের বেশি সময় পর বিশ ওভারের সংস্করণে ফিরলেন বোল্ট।

উইলিয়ামসন না থাকায় এই সিরিজে দলকে নেতৃত্ব দিবেন বাঁহাতি অলরাউন্ডার মিচেল স্যান্টেনার। এদিকে দীর্ঘদিনের পায়ের চোট থেকে সেরে উঠতে বিশ্রামে থাকায় স্বাভাবিকভাবে দলে নেই ড্যারিল মিচেল। ১৪ সদস্যের দলে অভিষেকের অপেক্ষায় আছেন ব্যাটিং অলরাউন্ডার জশ ক্লার্কসন।

বোল্ট নিউ জিল্যান্ডের হয়ে সবশেষ খেলেছেন ২০২২ সালে। সিডনিতে পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের সেমি-ফাইনালে এই ফরম্যাটে খেলেছিলেন তিনি। এই সিরিজেও শুধু শেষ দুই টি-টোয়েন্টির দলে নেওয়া হয়েছে তাকে। দুটি ম্যাচই হবে অকল্যান্ডে। প্রথম ম্যাচে তার জায়গায় খেলবেন টিম সাউদি।

অভিষেকের অপেক্ষায় থাকা ক্লার্কসন ডাক পেয়েছেন ঘরোয়াতে আলো ছড়িয়ে। ২০২০ সাল থেকে সুপার স্ম্যাশে ২৭ বছর বয়সী এই ক্রিকেটারের ব্যাটিং গড় ১৬০.০৭। এখন পর্যন্ত ৮৩ টি-টোয়েন্টির ম্যাচের ৭৭ ইনিংসে ব্যাট করে ১৪৮.৪০ স্ট্রাইক রেটে তার রান ১ হাজার ৬২৫। ফিফটি আছে ৮টি।

তিন ম্যাচের এই সিরিজ শুরু হবে আগামী ২১ ফেব্রুয়ারি। ওয়েলিংটনে হবে প্রথম টি-টোয়েন্টি। অকল্যান্ডে পরের দুই ম্যাচ হবে ২৩ ও ২৫ ফেব্রুয়ারি। এই সিরিজের পর দুটি টেস্টও খেলবে নিউ জিল্যান্ড ও অস্ট্রেলিয়া।

নিউ জিল্যান্ড টি-টোয়েন্টি দল: মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট (দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ), মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, অ্যাডাম মিলনে, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, টিম সেইফার্ট, ইশ সোধি, টিম সাউদি।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়