ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

তামিমের ফিফটি, সাইফউদ্দিনের ঝড়ে বরিশালের বড় সংগ্রহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ১৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:৪৯, ১৪ ফেব্রুয়ারি ২০২৪
তামিমের ফিফটি, সাইফউদ্দিনের ঝড়ে বরিশালের বড় সংগ্রহ

আগের ম্যাচেই দুর্দান্ত ঢাকার বিপক্ষে বড় পুঁজি নিয়ে জয় পেয়েছিল ফরচুন বরিশাল। সেই ধারাবাহিকতা ধরে রাখলো চট্টগ্রাম পর্বে প্রথম ম্যাচেও। অধিনায়ক তামিম ইকবালের ফিফটি এবং শেষের দিকে নামা সাইফউদ্দিনের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রানের সংগ্রহ পেয়েছে বরিশাল।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে দেখেশুনে খেললেও ধীরে ধীরে চড়াও হয়ে ওঠেন বরিশালের দুই ওপেনার তামিম ইকবাল ও আহমেদ শেহজাদ। দুজন মিলে গড়েন ৭৬ রানের জুটি। 

শেহজাদ ২৪ রান করে বিদায় নিলে উইকেটে আসেন সৌম্য সরকার। তাকে নিয়ে তান্ডব চালাতে থাকেন তামিম ইকবাল। এক প্রান্তে সৌম্য আগলে খেললেও তামিমের ব্যাট ছিল চওড়া। তাতে ৩৪ বলে ৫ চার ও ৩ ছয়ের মারে ফিফটি তুলে নেন চট্টগ্রামের ঘরের ছেলে।

এরপর দলীয় ১২৪ রানের মাথায় তামিম ৭১ রান করে আউট হলে স্লো হয়ে যায় বরিশালের রানের চাকা। মাঝে টপাটপ উইকেট তুলে নিতে থাকেন ঢাকার বোলাররা। একে একে বিদায় নেন মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সৌম্য ও মেহেদি হাসান মিরাজ।

শেষে শোয়েব মালিকের সঙ্গে জুটি বেছে ঝড় তোলেন সাইফউদ্দিন। মাত্র ৬ বলে ২ চার ও ২ ছয়ের মারে ২৩ রানের ঝড়ো ইনিংস খেলেন এই অলরাউন্ডার। আর তাতেই বড় সংগ্রহ পায় বরিশাল।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়