ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ছুটছে তামিমের বরিশাল, হারছেই তাসকিনের ঢাকা

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ১৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:৪৬, ১৪ ফেব্রুয়ারি ২০২৪
ছুটছে তামিমের বরিশাল, হারছেই তাসকিনের ঢাকা

জিতবে ঢাকা পারলে ঠেকা-স্লোগানে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পা রেখেছিল দুর্দান্ত ঢাকা। জয় দিয়ে টুর্নামেন্ট শুরুর পর প্রত্যাশাও বাড়িয়ে দিয়েছিল দলটি। প্রত্যাশার বেলুন চুপসে যেতে বেশি দেরি হয়নি। ১০ ম্যাচ পরেও তাদের জয় এই একটিই!

যথারীতি আজ বুধবারও তামিম ইকবাল-মোহাম্মদ সাইফ উদ্দিনের দ্যুতি ছড়ানো ম্যাচে ঢাকার ব্যাটাররা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের রান উৎসবের উইকেটেও বিবর্ণ দলটির ব্যাটিং। ফরচুন বরিশালের ১৮৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫০ রানে হারিয়ে ফেলে ৫ উইকেট। এক অ্যালেক্স রস ছাড়া কথা বলেনি কারও ব্যাট। শেষ পর্যন্ত দলটি থামে ১৫৯ রানে। ২৭ রানের ব্যবধানে জয়ে শেষ চারের দৌড়ে নিজেদের অবস্থান আরও পোক্ত করলো তামিম ইকবালের বরিশাল। নবম ম্যাচে দলটির এটি পঞ্চম জয়।

ঢাকার হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেন রস। ঢাকার অর্ধেকের বেশি রান আসে তার ব্যাট থেকে। ৫টি চার ও ৭টি ছক্কায় মাত্র ৪৯ বলে এই রান করে অপরাজিত ছিলেন এই অস্ট্রেলিয়ান ব্যাটার। দ্বিতীয় সর্বোচ্চ ১২ রান আসে শন উইলিয়ামসের ব্যাট থেকে।

১০ রান করে আসে নাঈম শেখ-তাসকিন আহমেদের ব্যাট থেকে। আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরের মুখ দেখেননি। বরিশালের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন খালেদ আহমেদ ও সাইফউদ্দিন।

প্রথম ওভারে মোসাদ্দেক হোসেনের শর্ট ডেলিভারি পুল করতে গেলে তামিম ইকবালের হাত থেকে ব্যাট ফসকে যায়। খোঁচা না লাগায় বেঁচে যান ফরচুন বরিশাল অধিনায়ক। তামিমের শুরুটা হয় নড়বড়ে, ১৩ বলে আসে মাত্র ৬ রান। 

আরাফাত সানিকে পঞ্চম ওভারে দুটি করে চার-ছয়ে ঝড়ের শুরু হয়। ঝড়ো ব্যাটিংয়ে ৩৪ বলে ফিফটির দেখা পান। শেষ পর্যন্ত তার ব্যাট থেকে আসে ৪৫ বলে ৭১ রান। ৭টি চার ও ৪টি ছয়ে এই রান করেন তামিম। আরেক ওপেনার আহমেদ শেহজাদের ব্যাট থেকে আসে ২২ বলে ২৪ রান।

তামিমের আউটের পর বরিশালের রানের গতি কমে যায়। মাঝে থিতু হয়েও সৌম্য সরকার লম্বা ইনিংস খেলতে পারেননি। ২৩ বলে ২৮ রান আসে তার ব্যাট থেকে। মাহমুদউল্লাহ ১০ বলে ১৩ রান করে ফেরেন সাজঘরে। মুশফিকুর রহিম ১ রান করলেও খাতাই খুলতে পারেননি মেহেদি হাসান মিরাজ।

শেষ ওভারে শরিফুল ইসলামকে তুলোধুনো করে মাত্র ৬ বলে সমান দুটি করে চার-ছক্কায় ২৩ রান করেন মোহাম্মদ সাইফউদ্দিন। এতে চ্যালেঞ্জিং স্কোর পেয়ে যায় বরিশাল। ঢাকার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন আলাউদ্দিন বাবু। ২ উইকেট নেন তাসকিন আহমেদ।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়