ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

পাঁচ হারের পর দুর্বল ঢাকার বিপক্ষে জিতলো খুলনা

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ১৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:৪২, ১৬ ফেব্রুয়ারি ২০২৪
পাঁচ হারের পর দুর্বল ঢাকার বিপক্ষে জিতলো খুলনা

দারুণ জয়ে টুর্নামেন্ট শুরু করেছিল দুর্দান্ত ঢাকা। আসরে মাত্র এক ম্যাচ বাকি আছে ফ্র্যাঞ্চাইজিটির, কিন্তু জয় সেই প্রথমটিই! ম্যাচ বাড়তে থাকে, ঢাকার দুর্বলতাও যেন বাড়ে। অবস্থান এমন, টানা হারতে থাকা দলগুলোও অপেক্ষা করতে থাকে ঢাকার জন্য। যেন ঢাকা মানেই নিশ্চিত জয়।

এবার টানা পাঁচ ম্যাচ হারা খুলনা টাইগার্সের শিকার হয়েছে তাসকিন আহমেদের দল। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১২৮ রান করে ঢাকা। তাড়া করতে নেমে ২৮ বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে খুলনা।

এই জয়ে প্লে-অফের লড়াইয়ে ফিরলো বিজয়-ইমনরা। দশম ম্যাচে খুলনার এটি পঞ্চম জয়। ১০ পয়েন্ট নিয়ে টেবিলে তাদের অবস্থান চতুর্থতে।

আরো পড়ুন:

খুলনার হয়ে ঝড়ো ইনিংস খেলেন আফিফ হোসেন ধ্রুব। ৪টি ছক্কায় মাত্র ২১ বলে ৪৩ রান করেন এই বাঁহাতি ব্যাটার। ৫ রান করে আফিফের সঙ্গে অপরাজিত ছিলেন ওয়েন পার্নেল। 

যদিও শরিফুল ইসলামের দারুণ বোলিংয়ে ১৭ রানে ২ উইকেট হারিয়ে বসে খুলনা। এরপর পারভেজ হোসেন ইমন-শাই হোপের জুটিতে প্রতিরোধ গড়ে ফ্র্যাঞ্চাইজিটি। আজই প্রথম খেলতে নামা হোপ ২৮ বলে ৩২ রান করেন। ৩০ বলে ৪০ রান আসে ইমনের ব্যাট থেকে। দুজন আউট হলেও আফিফে ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। ঢাকার হয়ে দুটি করে উইকেট নেন শরিফুল-তাসকিন।

এর আগে খুলনার বোলিং তোপে এক পর্যায়ে একশ’র আগেই গুটিয়ে যাবার শঙ্কা জেগেছিল ঢাকার। সেটা না হলেও বড় পুঁজি পায়নি তারা। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৮ রানের সংগ্রহ পায় রাজধানীর দলটি।

দক্ষিণ আফ্রিকান পেসার ওয়েন পার্নেলের আঘাতে অসহায় হয়ে যায় ঢাকার ব্যাটসম্যানরা। একে একে বিদায় নেন নাঈম শেখ, রসিংটন ও সাইফ হাসান। এরপর জুটি বাঁধেন আলেক্স রস ও ইরফান শুক্কর। দুজন মিলে দলকে ভালো সংগ্রহের দিকে নিয়ে যেতে থাকেন।

তবে বেশিদূর আগাতে পারেননি। দুজনই সমান ২৫ রান করে আউট হলে বিপদে পড়ে ঢাকা। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। শেষদিকে মোসাদ্দেক হোসেন ও চতুরঙ্গা ডি সিলভা চেষ্টা করেছিলেন দলকে ভালো পুঁজি এনে দেবার। তবে মোসাদ্দেক ২৬ ও সিলভা ১৭ রানের বেশি করতে পারেননি। তাতে মোটামুটি পুঁজি পায় তাসকিনের দল।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়