ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে জেমিসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ১৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১০:১৮, ১৭ ফেব্রুয়ারি ২০২৪
দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে জেমিসন

নিউ জিল্যান্ডের পেস আক্রমণের অন্যতম ভরসা কাইল জেমিসন। চোট কাটিয়ে দলে ফিরে আবারও চোটে পড়েছেন এই পেসার। মেরুদণ্ডে ‘স্ট্রেস ফ্র্যাকচার’চোটের কারণে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকতে হবে তাকে। সময়ের হিসেবে প্রায় এক বছর। 

মাউন্ট মঙ্গানুইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের পর ব্যথা অনুভব করেন জেমিসন। তখনই তার স্ক্যান করা হয়। তাতেই ধরা পড়ে চোট। যে কারণে হ্যামিল্টনে দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি। এবার জানা গেল, চলতি বছর মাঠে নামার সম্ভাবনাই নেই এই পেসারের।

গত বছর মেরুদণ্ডে যেখানে চোট পেয়ে অস্ত্রোপচার করিয়েছিলেন জেমিসন, এবারের চোটও একই জায়গায় হলেও আঘাতটি নতুন। তবে এবার আর অস্ত্রোপচার করাবেন না ২৯ বছর বয়সী এই পেসার। যে কারণে মাঠে ফেরার প্রক্রিয়াটা হতে যাচ্ছে দীর্ঘ।

এক বিবৃতিতে জেমিসন বলেছেন, ‘সর্বশেষ কয়েকটি দিন আমার জন্য ছিল ভীষণ চ্যালেঞ্জের। কিন্তু জীবনসঙ্গী, পরিবার, সতীর্থ ও মেডিকেল দল আমাকে প্রচুর সমর্থন দিয়েছে, সে জন্য কৃতজ্ঞ। ক্রিকেটারের জীবনে চোট একটা অংশ, সেটা আমি জানি। খেলার জন্য সামনে অনেক সময় পাব।’

সংবাদ সম্মেলনে এই পেসার বলেন, ‘কীভাবে সেরে উঠব, সেটার একটি পরিকল্পনা করেছি। এটা জানি এমন কিছু ধাপ আমাকে পারি দিতে হবে, যেগুলো মানসিকভাবে চ্যালেঞ্জিং। শারীরিক অংশটি এ ক্ষেত্রে সামলানো সহজ। মেরুদণ্ডকে পুনরায় ঠিক করতে বিশ্রাম নিতে হবে। অনেকটাই অটো পাইলট যেভাবে চলে সেভাবে।’

এদিকে নিউ জিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) জানিয়েছে, মৌসুমের বাকি সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে ২৯ বছর বয়সী জেমিসনকে। চোট থেকে ফিরতে সর্বোচ্চ এক বছর সময় লাগতে পারে তার। তাতে সামনের অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজ সহ কয়েকটি সিরিজ মিস করবেন।

সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা করবে নিউ জিল্যান্ড।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়