ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

মায়ার্স-মুশফিকের ঝড়ে বরিশালের বড় পুঁজি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ১৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:১৯, ১৭ ফেব্রুয়ারি ২০২৪
মায়ার্স-মুশফিকের ঝড়ে বরিশালের বড় পুঁজি

নিজের ইতিহাস গড়া মাঠে রানের দেখা পেলেন ওয়েস্ট ইন্ডিজের পেস অলরাউন্ডার কাইল মায়ার্স। বিপিএলে ফরচুন বরিশালের হয়ে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ৩১ বলে ৪৮ রান করেছেন।

২০২১ সালে সাগরপাড়ের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ৩৯৫ রানের লক্ষ্যে অপরাজিত ২১০ রানের মহাকাব্য রচনা করে নিজ দলকে জিতিয়েছিলেন মায়ার্স। অভিষেক টেস্টে প্রথম ক্রিকেটার হিসেবে চতুর্থ ইনিংসে ডাবল সেঞ্চুরি হাঁকানো, এশিয়ার মাটিতে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়; বার্বাডোজের বরপুত্রের ২১০ রানের ইনিংস রেকর্ড বই করেছিল ওলটপালট।

সেই থেকে নিজের জার্সিতে ২১০ সংখ্যাটি ক্যারি করছেন মায়ার্স। আজ সেই জার্সিটাই ফের দেখা গেল চট্টগ্রামে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে তাকে খেলাতে উড়িয়ে এনেছে ফরচুন বরিশাল। প্রথমবার বিপিএল খেলার সুযোগ পেয়ে নিজের ছাপ রাখলেন বাঁহাতি ব্যাটসম্যান। ৩টি করে চার ও ছক্কায় ১৫৪.৮৩ স্ট্রাইক রেটে ৪৮ রান করেন।

এছাড়া মুশফিকুর রহিম পেয়েছেন রানের দেখা। শেষ কয়েকটি ইনিংসে মুশফিক নিজের ছায়া হয়ে ছিলেন। আজ ৩২ বলে ৫২ রান করেছেন ৩টি করে চার ও ছক্কায়। চতুর্থ উইকেট জুটিতে মুশফিক ও মায়ার্স ৪৮ বলে ৮৪ রানের জুটি গড়েন। তাদের ব্যাটের ধার দেখে মনে হচ্ছিল বরিশালের রান চূঁড়ায় যাবে।

১৬ ওভার শেষে টস জিতে ব্যাটিং করতে নেমে বরিশালের রান ছিল ৩ উইকেটে ১৪৯। কিন্তু পরের ১২ বলে মাত্র ৬ রান যোগ হয় তাদের স্কোরবোর্ডে। থিতু হওয়া দুই ব্যাটসম্যান মায়ার্স ও মুশফিক ফেরেন ড্রেসিংরুমে। মায়ার্স ফাইন লেগে ক্যাচ দেন। মুশফিক ফেরেন রান আউট হয়ে।

তবুও মাহমুদউল্লাহ ও মিরাজ ছিলেন বলে আশায় ছিল বরিশাল। হৃদয় ভাঙেননি তারা। মিরাজ দুই ছক্কা হাঁকান শফিকুল ও তানজিমকে। মাহমুদউল্লাহ মাটি কামড়ে বল ফেলেছেন বাউন্ডারিতে। তাতে শেষ পর্যন্ত বরিশাল ৬ উইকেটে ১৮৩ রানের পুঁজি পায়।

এর আগে অধিনায়ক তামিম ইকবাল ১৯ রানে বোল্ড হন তানজিমের ইয়র্কারে। আহমেদ শেহজাদ এই বোলারকে এলোপাথাড়ি উড়াতে গিয়ে ক্যাচ দেন ১৭ রানে। সৌম্যর ব্যাট থেকে আসে কেবল ৮ রান। মাহমুদউল্লাহ ১২ রানে অপরাজিত থাকলেও মিরাজ আউট হন ১৫ রানে।

বল হাতে সিলেটের হয়ে ৪৮ রানে ৩ উইকেট নেন তানজিম। ১টি করে উইকেট পেয়েছেন শফিকুল ও টেক্টর। 

ঢাকা/ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়