ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিতর্কে বাদ সামিত

লিজেন্ডস লিগ খেলা ক্রিকেটার কেন সিলেটে স্ট্রাইকার্সে

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ১৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২২:৪৩, ১৭ ফেব্রুয়ারি ২০২৪
লিজেন্ডস লিগ খেলা ক্রিকেটার কেন সিলেটে স্ট্রাইকার্সে

টসের পর সিলেট স্ট্রাইকার্সের টিম লিস্ট দেখে চক্ষু চড়কগাছ। বিদেশি চারজনের মধ্যে এক জনের নাম অ্যাঞ্জেলো পেরেরা। অনিয়মিত হওয়াতে এই লঙ্কান ক্রিকেটারকে শেষ কবে কোথায় দেখা গেছে তা খুঁজতে ইন্টারনেটের শরনাপন্ন হতে হলো! 

ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর তথ্যমতে পেরেরা শেষ খেলেছিলেন গত বছরের ডিসেম্বরে, লিজেন্ডস লিগে। সবশেষ প্রতিযোগিতমূলক ম্যাচ খেলেন ২০২৩ সালে, লঙ্কান প্রিমিয়ার লিগে, তাও মাত্র ১ ম্যাচ। মাঝে দুই বছরে লিজেন্ডস লিগে খেলেন ছয় ম্যাচ। আর ২০২২ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মতো টুর্নামেন্টে কিংবদন্তিদের লিগ খেলা ক্রিকেটার কেন? ফরচুন বরিশালের বিপক্ষে হারের পর সিলেটের অধিনায়ক মোহাম্মদ মিথুন সংবাদ সম্মেলনে এলে এমন প্রশ্ন ওঠে। দলটির অধিনায়ক হলেও মিথুনের কাছ থেকে এই বিষয়ে কোনো পরিকল্পনা করেন সিলেট ম্যানেজমেন্ট। তবুও বাজটের কথা বলছেন মাঝপথে নেতৃত্বের দায়িত্ব পাওয়া ডানহাতি এই ব্যাটার।

‘দেখেন এটা তো আমাদের বিষয় না। প্লেয়াররা কখনও প্লেয়ার সিলেক্ট করে না, কে আসবে কে না আসবে। এটা ম্যানেজমেন্টের ব্যাপার। না এই ব্যাপারে আমার খুব একটা (ইনপুট) ছিল না। আমাদের বিদেশি কম, আমরা খুঁজতেছিলাম ভালো পাওয়া যায় না। এখন বিদেশি কিন্তু কোথাও পাওয়া যায় না। দলেরও বাজেট বলেন, আনুষঙ্গিক অনেক বিষয় থাকতে পারে। উনারা সিদ্ধান্ত নিয়েছেন। উনারা জানেন পরিকল্পনা কী।’

চারে নেমে ১৯ বলে ১৭ রান করেছেন এই ক্রিকেটার। বল হাতে দেখা যায়নি তাকে। সিলেট এই ম্যাচে শেষ পর্যন্ত হারে ১৮ রানে। লঙ্কার জার্সিতে পেরেরা ৬টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন। ২০১৯ সালের পর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি।

এ দিকে বিতর্কিত কর্মকাণ্ডের কারণে একাদশ থেকে বাদ পড়েন সামিত প্যাটেল। বাংলাদেশের গণমাধ্যম নিয়ে বিরূপ কথাবার্তা বলেন সামিত। মিথুনও সংবাদ সম্মেলনে তাই নিশ্চিত করলেন। 

‘সামিত প্যাটেল আমি বলব না যে পারফরম্যান্সের কারণে বাইরে গেছে। তার বাইরে যাওয়ার পেছনে আমি যতটুকু জানি কিছুটা বিতর্কের বিষয়টাও ছিল।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়