ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

লোলিত মোদির হাজার কোটি টাকার অফার ফিরিয়ে দিলো ইসিবি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ১৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:৫০, ১৮ ফেব্রুয়ারি ২০২৪
লোলিত মোদির হাজার কোটি টাকার অফার ফিরিয়ে দিলো ইসিবি

ইংল্যান্ডের জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’। ধীরে ধীরে পরিচিত পাচ্ছে এই আসর। এবার এই আসরকে কাজে লাগাতে চাচ্ছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জনক লোলিত মোদি। এর জের ধরেই ‘দ্য হান্ড্রেড’কে কেনার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে (ইসিবি) লোভনীয় প্রস্তাব দিয়েছিলেন তিনি।  কিন্তু তার ১০০০ কোটি টাকার প্রস্তাব প্রত্যাখান করেছে ইসিবি। 

বিখ্যাত ইংলিশ দৈনিক দ্য টেলিরাফ একটি প্রতিবেদন প্রকাশ করেছে।  তাতে জানা যায়, মোদি ১০ বছরের জন্য ‘দ্য হান্ড্রেড’ কেনার লোভনীয় প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে ঝুঁকিতে ফেলতে চায়নি ইসিবি। ফলে মোদির বিপুল অঙ্কের প্রস্তাব না করে দিয়েছে তারা।

প্রতিবেদনে বলা হয়, ইসিবির ডিরেক্টর অব অপারেশন্স ও ‘দ্য হান্ড্রেড’-এর প্রধান বিক্রম বন্দ্যোপাধ্যায় এবং প্রধান নির্বাহী রিচার্ড গোল্ডের সঙ্গে বৈঠক করেন মোদির প্রতিনিধি। তিনি জানিয়েছেন, মোদি ‘দ্য হান্ড্রেড’ কিনে বেসরকারি বিনিয়োগের মাধ্যমে তহবিল গঠনের জন্য ১০ বছরের প্রস্তাব দিয়েছিলেন। তবে মোদির সঙ্গে আলোচনায় এগোচ্ছে না ইসিবি।

আরো পড়ুন:

মোদীর প্রতিনিধি ‘দ্য টেলিগ্রাফ’কে বলেছেন, ‘এই প্রতিযোগিতায় বিনিয়োগ করার জন্য আমরা বেশ কয়েকটি সংস্থার সঙ্গে কথা বলেছিলাম। ১০ দলের এই প্রতিযোগিতা আর্থিক ভাবে ভাল জায়গায় পৌঁছে যেতে পারত। ১০০ বলের প্রতিযোগিতাটি তেমন জনপ্রিয়তা পাচ্ছে না। তাই প্রতিযোগিতাটিকে টি-টোয়েন্টিতে পরিবর্তন করারও প্রস্তাব দিয়েছিলাম আমরা।’

জানা গেছে, মোদির প্রস্তাব ছিল ‘দ্য হান্ড্রেড’-র দলগুলি বছরে ১ কোটি ডলার বা প্রায় ৮৩ কোটি টাকা খরচ করতে পারবে। আইপিএলের দলগুলি এখন বছরে ৯৫ কোটি টাকা পর্যন্ত খরচ করতে পারে। ১০ বছরে ‘দ্য হান্ড্রেড’-কে ১০০০ কোটি টাকার প্রতিযোগিতায় পরিণত করার প্রস্তাব দিয়েছিলেন লোলিত।

উল্লেখ্য, ২০১০ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ) নতুন দুটি ফ্র্যাঞ্চাইজির জন্য বিড করার ক্ষেত্রে গুরুতর অসদাচরণ ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগ তুলে ২০১৩ সালে মোদিকে আজীবন নিষিদ্ধ করেছিল বিসিসিআই। এরপর থেকেই মোদি ভারত ছেড়ে লন্ডনে বসবাস করছেন। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়