ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

মোস্তাফিজকে দেখতে হাসপাতালে সতীর্থরা 

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩১, ১৮ ফেব্রুয়ারি ২০২৪  
মোস্তাফিজকে দেখতে হাসপাতালে সতীর্থরা 

‘মোস্তাফিজকে দেখতে যেতে চেয়েছিলাম, কিন্তু না করা হয়েছে’— হোটেলের লিফটে দাঁড়িয়ে কথাগুলো বলছিলেন ধারাভাষ্যকার আতহার আলী খান। অনুশীলনে মাথায় বলের আঘাত পেয়ে মোস্তাফিজুর রহমান তখন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে। 

রোববার (১৮ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনের সময় বলের আঘাতে মাথা ফেটে যায় মোস্তাফিজের। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নেওয়া হয়, অবস্থা সন্তোষজনক হলেও লাগে পাঁচটি সেলাই। মোস্তাফিজকে আপাতত ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে হাসপাতালে রাখা হয়েছে। 

মোস্তাফিজ যাতে বিশ্রাম নিতে পারে এজন্য তাৎক্ষণিক সাক্ষাতে বারণ করেছিলেন চিকিৎসকরা। তবে সন্ধ্যা নাগাদ থেকে অবস্থা কিছুটা উন্নতি হওয়ায় সাক্ষাতের নিষেধাজ্ঞা উঠে যায়। এবার মোস্তাফিজের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সতীর্থরা তাকে দেখতে হাসপাতালে গিয়েছেন। 

কুমিল্লার একাধিক সদস্য রাইজিংবিডিকে মোস্তাফিজকে দেখতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। কেউ ব্যক্তিগতভাবে, কয়েকজন একসঙ্গে গিয়ে মোস্তাফিজকে দেখে আসেন। 

অভ্যন্তরীণ রক্তক্ষরণ না হওয়ায় মোস্তাফিজ বড় ধরনের ইনজুরি থেকে রক্ষা পেয়েছেন। তার সিটিস্ক্যান রিপোর্টে স্বস্তি প্রকাশ করেছে বিসিবি মেডিক্যাল বিভাগও, ‘মোস্তাফিজের সিটি স্ক্যান রিপোর্ট ভালো। কোনও ইন্টারনাল ইনজুরি নেই। কিন্তু যেহেতু হেড ইনজুরি, সে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবে।’ 

মোস্তাফিজকে বিপিএল খেলতে পারবে? বিসিবি মেডিক্যাল বিভাগ জানিয়েছে এটা নির্ভর করছে তার ইনজুরির উপর, ‘না খেলতে পারার কিছু নেই। তবে বিষয়টা মাথার ইনজুরির যেহেতু…এমনিতে সাধারণত সেলাই থাকলে তো আমরা ৪-৫ দিন (খেলতে) নিষেধ করি। সেটা এখন মূল বিষয় নয়। এখন মাথার ইনজুরিটা পার হলে সেটা দেখা যাবে। কনকাশনের ব্যাপারটা আগে স্পষ্ট হোক, তারপর দেখব। আপাতত স্ক্যানটা ভালো, এটাই বড় কথা।’

বিপিএলের চট্টগ্রামের শেষ দুই দিনই কুমিল্লার ম্যাচ রয়েছে। এই দুই ম্যাচে মোস্তাফিজকে পাচ্ছে না কুমিল্লা, তা এক প্রকার নিশ্চিত। আর রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচ কুমিল্লা খেলবে ঢাকায়। ৯ ম্যাচে ৭ জয়ে কুমিল্লার প্লে-অফ প্রায় নিশ্চিত। এই ম্যাচগুলোতে মোস্তাফিজ না থাকলেও খুব একটা সমস্যা হবে না। তবে, প্লে-অফে না পেলে কুমিল্লার জন্য বড় ধাক্কা হতে পারে। 

চট্টগ্রাম/রিয়াদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়