ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রোনালদোর বান্ধবীর ছবিতে ইরানি গণমাধ্যমের কাটাছেঁড়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ১৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১২:২৫, ১৯ ফেব্রুয়ারি ২০২৪
রোনালদোর বান্ধবীর ছবিতে ইরানি গণমাধ্যমের কাটাছেঁড়া

নারীদের ব্যাপারে বেশ কঠোর এশিয়ার দেশ ইরান। এ নিয়ে দেশটিতে আন্দোলনও হয়ে গেছে। এবার ফুটবলের মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোর বান্ধবী জর্জিনা রুদ্রিগেজের ছবি নিয়ে কাটাছেঁড়া করলো ইরানের তেহরানভিত্তিক সংবাদমাধ্যম হামশাহরি। 

গণমাধ্যমটি জর্জিনার পরিমার্জিত একটি ছবি প্রকাশ করেছে। গত ৫ ফেব্রুয়ারি নিজের জন্মদিনে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পারিবারিক ছবি পোস্ট করেছিলেন রোনালদো। সেখানে তার সন্তানদের সঙ্গে ছিলেন জর্জিনাও। ছবিটিতে কালোরঙা একটি পোশাক পরা ছিলেন তিনি।

ইরানের সংবাদমাধ্যমটি রোনালদোর ওই ছবিটি প্রকাশ করলেও সেখানে জর্জিনার শরীরের পেছনের একাংশ মুছে দিয়েছে। ছবিটি পরিমার্জিত করার কারণ ব্যাখা দিয়ে তাদের ভাষ্য, তাদের আমাদের পাঠকদের জন্য এই ছবিটি ঠিক হবে না। যে কারণে ছবিটিতে কাটাছেঁড়া করে তারা।

ইরানি গণমাধ্যমের এমন কাজের পর বিশ্বজুড়ে বইছে সমালোচনার ঝড়। এমনকি বিষয়টি নজরে পড়েছে জর্জিনারও। এ ঘটনায় হতাশ ও ক্ষুব্ধ হয়েছেন তিনি। বিশ্বজুড়ে নারীদের অবস্থান নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সানের বরাতে এমনটাই জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা। 

এছাড়া মার্কার প্রতিবেদনে আরও জানা যায়, বেলজিয়ামের ইরানি বংশোদ্ভূত এমপি দারয়া সাফাইও সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ দেখিয়েছেন। সাফাই বলেন, ‘নারীদের ব্যাপারে কিছু জায়গা কতটা অসুস্থ মানসিকতা বহন করে চলেছে এটি তারই নিদর্শন।’

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়