ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

হাওয়েল ঝড়ে সিলেটের লড়াকু পুঁজি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ১৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২৪
হাওয়েল ঝড়ে সিলেটের লড়াকু পুঁজি

প্রথমবারের মতো তিন বিদেশী ক্রিকেটার নিয়ে মাঠে নেমে আলোচনার জন্ম দেওয়া সিলেট স্ট্রাইকার্স লড়াই করলো বিদেশীদের ব্যাটেই। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ১৭৭ রান করে সিলেট। রান সংগ্রহে শীর্ষে দুজনই বিদেশি। শুরুতে কেনার লুইস প্রথমবারের মতো খেলতে নেমে রাখেন অবদান। শেষ দিকে ঝড় তোলেন বেনি হাওয়েল। সঙ্গে স্থানীয় ক্রিকেটারদের মধ্যে অধিনায়ক মোহাম্মদ মিঠুন রাখেন খানিকটা মান। তাতে লড়াইয়ের পুঁজি পায় সিলেট।

বিপিএলে চার বিদেশি খেলোয়াড় খেলানোর নিয়ম আছে। দলগুলো চাইলে তিন বিদেশিও খেলাতে পারবেন। তবে দুজনের কম কোনোভাবেই খেলানো যাবে না। প্লে-অফের লড়াই থেকে বাদ পড়ে যাওয়া সিলেট কেনার লুইস, বেনি হাওয়েল ও সামিট পাটেলকে নিয়ে মাঠে নেমেছে। একাদশের বাইরে রায়ান বার্ল থাকলেও তাকে নেওয়া হয়নি। স্থানীয় ক্রিকেটারদের সুযোগ দিয়ে কম্বিনেশন সাজিয়েছে তারা। তবে তারা জ্বলে উঠতে পারেননি।

জাকির হাসান ১৭ বলে ১৮ রান করে নিজের উইকেট উপহার দিয়ে আসেন সুনীল নারিনকে। শান্তর অফফর্ম চালু ছিল আজও। ড্রেসিংরুমে ফেরার আগে করেন ১৮ বলে ১২ রান। একাদশে ফেরা ইয়াসির আলী রাব্বি দলকে ডুবান ৫ বলে ২ রান করে। শুরুর দিকে দলের স্কোরবোর্ড টানেন কেনার লুইস। ২৫ বলে ২টি করে চার ও ছক্কায় ৩৩ রান করেন ক্যারিবীয় ক্রিকেটার।

সিলেটের আসল লড়াই শুরু হয় পঞ্চম উইকেটে। যেখানে বেনি হাওয়েল ও মিঠুন ৪৫ বলে করেন ৭৭ রান। দুজনই প্রতি আক্রমণে গিয়ে দ্রুত রান তুলে কুমিল্লার বোলারদের শেষ দিকে এলোমেলো করে দেন। তাতে স্কোরবোর্ড ভারী হয়েছে তাদের। যার মূল কৃতিত্বটা হাওয়েলের। ইনিংসের শেষ পর্যর্ত অপরাজিত থেকে ৩১ বলে ৬২ রান করেন ২০০ স্ট্রাইক রেটে। ৬ চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান মারকুটে ব্যাটসম্যান।

এছাড়া মিঠুন ২০ বলে ২৮ রান করেন ১ চার ও ২ ছক্কায়। শেষ দিকে আরিফুল ৫ বলে ৭ রান যোগ করেন দলীয় শিবিরকে চাঙ্গা করে তোলেন। প্রথম ১০ ওভারে ৭২ রান তোলা সিলেট পরের ১০ ওভারে ১০৫ রান করে লড়াকু পুঁজি পেয়েছে। মঈন আলী, চার্লস, রাসেল, নারিন, লিটনদের জন্য এই রান কি যথেষ্ট?

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়