ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

রাসেলদের নিয়েও হার, লিটনের চোখে ‘রিয়েলেটি চেক’

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ১৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৪৫, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জয়ের জন্য শেষ তিন বলে প্রয়োজন ছিল ১৭ রান। তিন ছক্কা হলে জয়, দুই ছক্কা এক চার হলে ড্র। ব্যাটিং প্রান্তে আন্দ্রে রাসেল থাকায় জয়ের স্বপ্ন দেখা দোষের কিছু ছিল না। হর হামেশাই এমন ম্যাচ বের করে নিয়ে আসার রেকর্ড রয়েছে! রাসেল পারেননি, সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে দল হারে ১২ রানে।

কুমিল্লার অধিনায়ক লিটন দাস ভেবেছিলনে রাসেল ছক্কা মেরে ম্যাচ জেতাবেন। ১৯তম ওভারে দুটি ডটের পরও পাঁচ বলে ১৯ রান নিয়েছিলেন রাসেল। সব মিলিয়ে এই ওভারে আসে ২০ রান। সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে থাকা লিটন ব্যাটিং প্রান্তে যাওয়ার সুযোগ পেয়েও রাসেলকে স্ট্রাইকে দিয়েছিলেন।

কিন্তু ক্যারিবিয়ান অলরাউন্ডার পারেননি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এই আক্ষেপই ঝরেছে লিটনের কন্ঠে। কুমিল্লার অধিনায়ক মনে করেন বড় ক্রিকেটার নিয়েও ম্যাচ জিততে না পারাটা রিয়েলিটি চেক।

আরো পড়ুন:

‘অধিনায়ক হিসেবে আমি মনে করি ভালোই হয়েছে। ক্রিকেটে আপনি প্রতিদিন আসবেন, জয় নিয়ে যাবেন, তখন আপনার বডি এমনিই রিল্যাক্স হয়ে যাবে। আমার মতে, এটা রিয়েলিটি চেক দিয়েছে আমাদের। আপনার হাতে বড় প্লেয়ার আছে, কিন্তু আপনি যদি সঠিক সময়ে পারফর্ম না করেন তাহলে ম্যাচ জিততে পারবেন না। আজকেই তার প্রমাণ। আমার মনে হয়, আমরা ভালো কামব্যাক করতে পারবো।’

‘আমার বিশ্বাস ছিল রাসেল ওই ওভারে ম্যাচ কাভার করে দেবে। কিন্তু সে মারতে পারছিল না। হয় নাই। সব কিছু কী আপনি চাইলেই পাবেন নাকি। আমি যদি আউট হয়ে যেতাম, হতেও তো পারত। অধিনায়ক হিসেবে আমি বিশ্বাস করেছিলাম যে আমার খেলোয়াড় আমাকে ম্যাচ জেতাবে। পারেনি। পরের ম্যাচ জেতাবে।’ -আরও যোগ করেন লিটন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নেমে ১৭৭ রান করে সিলেট স্ট্রাইকার্স। তাড়া করতে নেমে ১৬৫ রানে অলআউট হয় কুমিল্লা। ওপেনিংয়ে নেমে ম্যাচের শেষ ওভার পর্যন্ত ছিলেন লিটন। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৮৫ রান। শেষ ওভারের প্রথম বলে সাজঘরে ফেরেন এই উইকেটরক্ষক ব্যাটার। আজই প্রথম খেলতে নামা রাসেল আউট হন ১৪ বলে ২৩ রান করে।  

১৫ রানের জন্য স্বীকৃত টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি হাতছাড়া হলেও ম্যাচ হারার আক্ষেপে পুড়ছেন লিটন, ‘না, ম্যাচ হেরে গিয়েছি। সেই আক্ষেপ আছে।’

শুরুর দিকে রানের দেখা পাচ্ছিলেন না লিটন। বিপিএলে ম্যাচ বাড়ার সঙ্গে সঙ্গে লিটনের ব্যাটেও রানের ফোয়ারা ছুটছে। দ্বিতীয় ফিফটির পর এই ব্যাটার বলনে, ‘ভালো লাগে রান পেলে। খারাপ লাগছে না, ভালোই লাগছে। ম্যাচ জিতলে আরও ভালো লাগত।’

১০ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে কুমিল্লা। বাকি আছে দুই ম্যাচ, এই দুই ম্যাচের ফলে নির্ভর করবে শীর্ষ দুই স্থানের কোনোটাই থাকবে কুমিল্লা, নাকি আরও অবনমন হবে।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়