ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রংপুরের হয়ে লড়লেন কেবল নিশাম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ২০ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:১১, ২০ ফেব্রুয়ারি ২০২৪
রংপুরের হয়ে লড়লেন কেবল নিশাম

কেন তাকে এই ফরম্যাটের অন্যতম কার্যকরী অলরাউন্ডার বলা হয় তা আরও একবার প্রমাণ করলেন জিমি নিশাম। দলের ব্যাটিং ব্যর্থতার দিনে দেয়াল হয়ে দাঁড়িয়ে রংপুর রাইডার্সের এই ব্যাটসম্যান লড়লেন শেষ পর্যন্ত।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে একের পর এক ব্যাটসম্যান যখন আসা-যাওয়ার মিছিলে তখন আলো ছড়ালেন নিশাম। তার ৪২ বলে ৬৯ রানের ইনিংসে আগে ব্যাটিং করতে নেমে রংপুর ১৫০ রানের পুঁজি পেয়েছে।

গতকাল একই মাঠে ফরচুন বরিশাল ১৫১ রান করে ম্যাচ জমিয়ে তুলেছিল। আজ রংপুরের পুঁজি ১ রান কম। ভালো বোলিংয়ে ম্যাচটা জমে উঠতে পারে। নিশাম শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। ৬৯ রানের ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ২ ছক্কায়। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন সাকিব আল হাসান। এছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল রনি তালুকদার, ১৪। বাকিরা আউট হয়েছেন সিঙ্গেল ডিজিটে।

শুরু থেকে এলোমেলো ব্যাটিংয়ে ভুগেছে রংপুর। ওপেনার ব্রেন্ডন কিং মাত্র ৪ রানে আউটের পর রনি দ্রুত সাজঘরে ফেরেন। মাহেদী হাসান ১ ছক্কা মেরেই ইনিংসের ইতি টানেন। অধিনায়ক সোহান এসেছেন আর ফিরেছেন। রান করেছেন ২। ১৯ বলে ৩ বাউন্ডারিতে সাকিব চেনা রূপে থাকলেও অতি আগ্রাসী হতে গিয়ে উইকেট বিলিয়ে আসেন। এছাড়া টম মুরস (৮), শামীম পাটোয়ারী (২), আবু হায়দার রনি (৭) ভালো করতে পারেননি।

নিশামের ব্যাটিংয়ে দ্যুতি ছড়ানোর দিনে কুমিল্লার সেরা বোলার মুশফিক হাসান। ৪ ওভারে ১৮ রাানে ৩ উইকেট নেন তিনি। এছাড়া আন্দ্রে রাসেলও ৩ উইকেট পেয়েছেন। ম্যাথু ফোর্ডের পকেটে গেছে ২ উইকেট।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়