ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

কনওয়েকে ছাড়াই ওয়েলিংটনে নামছে নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১২:০৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
কনওয়েকে ছাড়াই ওয়েলিংটনে নামছে নিউ জিল্যান্ড

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আঙ্গুলে চোট পাওয়ার পরও ডেভন কনওয়েকে নিয়ে আশাবাদী ছিল নিউ জিল্যান্ড। টেস্ট সিরিজের শুরু থেকেই তাকে পাওয়া যাবে বলেই বিশ্বাস ছিল। তবে সেটা হলো না। ওয়েলিংটন টেস্ট থেকে ছিটকে গেছেন কিউই ওপেনার। বিষয়টি নিশ্চিত করেছেন নিউ জিল্যান্ড অধিনায়ক টিম সাউদি। 

টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন কনওয়ে। সেটা ধীরে ধীরে জটিল আকার ধারণ করে। তাতে টেস্ট সিরিজ শুরুর আগে সেই চোটই কাল হয়ে দাঁড়াল বাঁহাতি ওপেনারের জন্য। দুই টেস্টের এই সিরিজে কনওয়ের বদলি হিসেবে নিউ জিল্যান্ড দলে ডাকা হয়েছে হেনরি নিকোলসকে। 

কনওয়ের চোট নিয়ে সংবাদ সম্মেলনে সাউদি অবশ্য বেশ রসিক ছিলেন। তার ভাষ্য, ‘‘চোট ক্রিকেটেরই অংশ এবং তাতে অন্যদের সুযোগের দরজাও খুলে যায়।’ কনওয়ের বদলি হিসেবে নিকোলস সুযোগ পেলেও ওপেনিং করব্রন উইল ইয়াং। তাকে সঙ্গ দেবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান টম লাথাম।

কনওয়েকে নিয়ে কথা বলার ফাঁকে সদ্যই অবসর নেওয়া পেসার নেইল ওয়াগনারকে নিয়েও কথা বলেন সাউদি। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে দলে জায়গা না পেয়েই ওয়াগনার অবসরে গিয়েছেন বলে গুঞ্জন। সেই প্রসঙ্গে এড়িয়ে সাউদি সাবেক সতীর্থকে ভাসিয়েছেন প্রশংসায়।

ওয়াগনারকে নিয়ে সাউদি বলেন, ‘সে ড্রেসিংরুমে বিশেষ কেউ, যে দলের প্রয়োজন অনুযায়ী পারফর্ম করতে পারে। দলের যে কারও সঙ্গে এ ব্যাপারে কথা বলতে পারে। সবাই তাকে পছন্দ করে শুধু মাঠের পারফরম্যান্সের জন্য নয়, মানুষ হিসেবেও।’

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে ২৯ ফেব্রুয়ারি বাংলাদেশ সময় ভোরে। ৮ মার্চ ক্রাইস্টচার্চে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়