ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিশ্বকাপ জয়ী মরগ্যান এখন ইংলিশ ক্রিকেটারদের নেতা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:০২, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
বিশ্বকাপ জয়ী মরগ্যান এখন ইংলিশ ক্রিকেটারদের নেতা

ইংল্যান্ডের ওয়ানডে বিশ্বকাপ জয়ের কারিগর এউইন মরগ্যান। তার নেতৃত্বেই ঘরের মাঠে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ জেতে ইংল্যান্ড। দেশকে বিশ্বকাপ শিরোপার স্বাদ পাইয়ে দেওয়া মরগ্যান এবার হতে যাচ্ছেন ইংল্যান্ডের বর্তমান ও সাবেক ক্রিকেটারদের সংগঠনের নেতা। 

প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) সভাপতির দায়িত্ব নিতে যাচ্ছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক। সংগঠনটির দশম সভাপতি হতে চলেছেন ৩৭ বছর বয়সী সাবেক এই ব্যাটসম্যান। বর্তমান সভাপতি শার্লট এডওয়ার্ডসের স্থলাভিষিক্ত হবেন তিনি।

ইংল্যান্ডের সাবেক ও বর্তমান ক্রিকেটারদের সংগঠন পিসিএ। এটি প্রতিষ্ঠিত হয়েছ ১৯৬৭ সালে। ঐতিহ্যবাহী এই সংগঠনের সভাপতির দায়িত্ব পেয়ে মরগ্যান বলেন, ‘১৯ বছর ধরে পিসিএর সদস্য থাকার পর এবার এই মর্যাদাপূর্ণ পদটি পেয়ে আমি যার পর নাই কৃতজ্ঞ ও সম্মানিত বোধ করছি।’

এমন একটি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছেন জানিয়ে সাবেক এই অধিনায়ক আরও বলেন, ‘প্রফেশনাল ক্রিকেটার্স ট্রাস্টের সঙ্গে কাজ করতেও মুখিয়ে আছি আমি, বিষয়টি হৃদয় দিয়ে অনুভব করছি। আশা করি, খেলাটাকে কিছু ফিরিয়ে দেওয়ার সুযোগ পাবো আমি।’

২০২২ সালে ক্রিকেট ছাড়ার পর ধারাভাষ্যকার হিসেবেই ক্রিকেটের সঙ্গে আছেন সাবেক এই ইংলিশ অধিনায়ক। এছাড়াও ইংল্যান্ডের অধিনায়ক থাকার সময় টিম ইংল্যান্ড প্লেয়ার পার্টনারশিপ ম্যানেজমেন্ট বোর্ডেও ছিলেন তিনি। 

জাতীয় দলের হয়ে হয়ে ১৬টি টেস্ট, ২২৫টি ও ১১৫ টি-টোয়েন্টি খেলেছেন মরগ্যান। এর মধ্যে ২৩টি ওয়ানডে খেলেছেন আয়ারল্যান্ডের হয়ে। দলকে নেতৃত্ব দিয়েছেন ১২৬ ওয়ানডে ও ৭২ টি-টোয়েন্টিতে। তার ক্যারিয়ারে সবচেয়ে বড় সবচেয়ে অর্জন দেশকে বিশ্বকাপ জেতানো। যা ইংল্যান্ডের প্রথম ওয়ানডে বিশ্বকাপ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়