ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

উইলিয়ামস ভাইদের জোড়া গোলে কোপা দেল রে’র ফাইনালে বিলবাও

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ১ মার্চ ২০২৪  
উইলিয়ামস ভাইদের জোড়া গোলে কোপা দেল রে’র ফাইনালে বিলবাও

স্প্যানিশ কোপা দেল রে’র ইতিহাসে অ্যাথলেটিক বিলবাও ক্লাবের ফাইনাল ভাগ্যটা বরাবরই ভালো। এবারও ভাগ্য তাদের হয়ে কথা বলেছে। যার নেপত্থ্যে দুই উইলিয়ামস ভাই ইনাকি ও নিকো উইলিয়ামস। সেমিফাইনালে তাদের জোড়া গোলেই দুই লেগ মিলিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে উঠলো বিলবাও। 

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে সান মামেসে আটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হয়েছিল অ্যাথলেটিক বিলবাও। ম্যাচের শুরু থেকেই অচেনা হয়ে ধরা দেয় অ্যাটলেটিকো। এই সুযোগে অ্যাটলেতিকোকে তছনছ করেছে বিলবাও। ১৩ মিনিটে এমনই এক প্রতি আক্রমণ থেকে বক্সে ইনাকিকে ক্রস বাড়ান নিকো। চোখধাঁধানো ভলিতে দলকে এগিয়ে নেন ইনাকি। 

এরপর ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে আবারও দুই ভাইয়ের ঝলক। ৪২ মিনিটে ইনাকি কয়েকজনকে কাটিয়ে পাস দেন নিকোকে। বাকি কাজ অনায়াসে সারেন নিকো। ৬১ মিনিটে তৃতীয় গোলটি গোর্কা গুরুজেতার। আর তাতেই ফাইনাল নিশ্চিত করে মাঠ ছাড়ে স্প্যানিশ ক্লাবটি।

আরো পড়ুন:

ভাইয়ের সঙ্গে মাঠে চমৎকার বোঝাপড়া নিয়ে ম্যাচ শেষে ‘টিভিই’কে নিকো উইলিয়ামস বলেছেন, ‘আমাদের সম্পর্কটা জীবন্ত এবং আমরা একে অপরকে বুঝি। ঘরের দর্শকদের সামনে ফাইনালে উঠতে পেরে ভালো লাগছে। আশা করি, আমরা ফাইনাল জিততে পারব।’

গত ৫৪ বছরের মধ্যে এই প্রথম নকআউট পর্বে দুই লেগের কোনো ম্যাচে অ্যাটলেটিকোকে বিদায় করল বিলবাও। সেভিয়ার লা কার্তুয়ায় আগামী ৬ এপ্রিল ফাইনালে মায়োর্কার মুখোমুখি তারা। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়