ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রান পাননি তামিম, আফিফের গোল্ডেন ডাক, শিবলির ৮৯

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ১১ মার্চ ২০২৪   আপডেট: ১৪:১৩, ১১ মার্চ ২০২৪
রান পাননি তামিম, আফিফের গোল্ডেন ডাক, শিবলির ৮৯

দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট ও মর্যাদার ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডের খেলা আজ সোমবার (১১ মার্চ) মাঠে গড়িয়েছে। প্রথম রাউন্ডে প্রথম দিনের খেলায় তারকা ক্রিকেটাররা কেউ-ই পারেননি দ্যুতি ছড়াতে। অবশ্য জাতীয় দলের সিরিজ থাকায় তেমন কেউ মাঠে নামেননি।

সবার নজর ছিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ম্যাচে। যে ম্যাচে প্রাইম ব্যাংকের হয়ে মাঠে নামেন সাবেক অধিনায়ক তামিম ইকবাল। ৪৯২ রান ও বিপিএলে চ্যাম্পিয়ন হওয়া তামিম ইকবাল ঢাকা লিগের শুরুটা কেমন করেন সেটাই ছিল দেখার। প্রাইম ব্যাংকের অধিনায়ক এদিন হতাশ করেছেন। রান করেছেন কেবল ১৭। ২৬ বলে ৩ বাউন্ডারিতে ছোট্ট ইনিংসটি সাজানোর পর হাসান মুরাদের বলে স্কয়ার লেগে ক্যাচ দেন অমিত হাসানের হাতে।

রান তুলতে ভুগেছে তার দলও। ফতুল্লায় আগে ব্যাটিংয়ে নেমে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে ১৯৬ রানে অলআউট প্রাইম ব্যাংক। দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন নাজমুল ইসলাম অপু। শাইনপুকুরের পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ ৪২ রানে নেন ৪ উইকেট।

এদিন মিরপুরে মাঠে নেমেছে আবাহনী লিমিটেড ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। আবাহনীর হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন সাব্বির হোসেন। তবে গোল্ডেন ডাক পেয়েছেন আফিফ হোসেন ধ্রুব। জাকের আলী ২১ রানের বেশি করতে পারেননি। নাঈম শেখ করেন ৩৭ রান। আবাহনী ৯ উইকেটে করে ২৬৮ রান।

প্রথম বিভাগ থেকে উঠে আসা গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির শুরুটা ভালো হয়নি। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে ১৬৭ রানে গুটিয়ে যায় তারা। ওপেনার আশিকুর রহমান শিবলি সর্বোচ্চ ৮৯ রান করেন। ১৩৩ বলে ৪ চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান। শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। সঙ্গীর অভাবে তার পাওয়া হয়নি সেঞ্চুরি। 

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়