ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

‘বাদ পড়া’ হাসান জেতালেন তামিমের প্রাইম ব্যাংককে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ১১ মার্চ ২০২৪   আপডেট: ১৬:৪১, ১১ মার্চ ২০২৪
‘বাদ পড়া’ হাসান জেতালেন তামিমের প্রাইম ব্যাংককে

নজর ছিল তামিম ইকবালের দিকে। বিপিএলে সর্বোচ্চ রান এবং শিরোপা জেতার পর ঢাকা প্রিমিয়ার লিগের শুরুটা কেমন করেন। প্রাইম ব্যাংকের অধিনায়ক প্রথম রাউন্ডে পারেননি নিজেকে মেলে ধরতে। তবে তার রান না পাওয়ার দিনটি সামলে নিয়েছে দল। প্রাইম ব্যাংক ৭১ রানের বড় ব্যবধানে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে। তাদের জয়ের নায়ক পেসার হাসান মাহমুদ। 

জাতীয় দল থেকে বাদ পড়ে হাসান জ্বলে উঠলেন ঘরোয়া ক্রিকেটে। লো স্কোরিং ম্যাচে ৪ উইকেট পেয়ে ম্যাচ সেরা ডানহাতি পেসার। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রাইম ব্যাংক আগে ব্যাটিংয়ে নেমে ১৯৬ রানে গুটিয়ে যায়। শাইনপুকুর লক্ষ্য তাড়ায় ১২৫ রানের বেশি করতে পারেনি। 

দিনের শুরুতে ব্যাটিংয়ে নেমে তামিম মাত্র ১৭ রানে আউট হন। ২৬ বলে ৩ বাউন্ডারিতে ছোট ইনিংসটি খেলে হাসান মুরাদের বলে স্কয়ার লিগে ক্যাচ দেন। তামিমের ব্যর্থতার দিনে দলের বাকি ব্যাটসম্যানরাও আলো ছড়াতে পারেননি। শুরু চার জনের কেউ ত্রিশের ঘর পেরোতে পারেনি। পরের পাঁচজন ছুঁতে পারেনি দুই অঙ্কও। 

অল্প রানে যখন গুটিয়ে যাওয়ার শঙ্কায় প্রাইম ব্যাংক তখন দশ ও এগার নম্বরে নামা নাজমুল ইসলাম অপু ও রুবেল হোসেন হাল ধরেন। ১২৭ থেকে দুজন দলের রান নিয়ে যান ১৯৬ রানে। নাজমুল ৫৩ বলে ৪০ রান করেন ৩ চার ও ২ ছক্কায়। রুবেল ৪৪ বলে করেন ২৩ রান। দুজনের জুটিতে আসে ৬৯ রান। 

বল হাতে শাইনপুকুরের হয়ে ৪ উইকেট নিয়ে সেরা ছিলেন মুকিদুল ইসলাম মুগ্ধ। এছাড়া আরাফাত সানী ৩ ও হাসান মুরাদ ২ উইকেট নেন। লক্ষ্য তাড়ায় হাসানের প্রথম ওভারে খালিদ হাসান ও অমিত হাসান আউট হন। কেউই খুলতে পারেননি রানের খাতা। এরপর প্রাইম ব্যাংকের নিয়ন্ত্রিত বোলিংয়ে কেউই পারেননি হাল ধরতে। জিসান আলম ২৭, মার্শাল আইয়ুব ২১ এ্ং দশে নামা আরাফাত সানী সর্বোচ্চ ২৮ রান করেন। 

১০ ওভারে ২ মেডেনে ১৫ রানে ৪ উইকেট নেন হাসান। ৩ উইকেট পেয়েছেন সানজামুল ইসলাম। ১টি করে উইকেট পান নাজমুল, শেখ মেহেদী ও নাঈম হাসান। এ জয়ে পূর্ণ ২ পয়েন্ট নিয়ে ঢাকা লিগ শুরু করলো প্রাইম ব্যাংক।

ঢাকা/ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়