ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

শাহাদাত-পারভেজের জোড়া সেঞ্চুরির দিনে সাব্বিরের ২ রানের আক্ষেপ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ১৪ মার্চ ২০২৪  
শাহাদাত-পারভেজের জোড়া সেঞ্চুরির দিনে সাব্বিরের ২ রানের আক্ষেপ

ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডে ছয় ম্যাচে একটি সেঞ্চুরিরও দেখা মেলেনি। বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় রাউন্ডে ব্যাটসম্যানদের ব্যাটে মিললো তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার।

প্রাইম ব্যাংকের দুই ওপেনার শাহাদাত হোসেন দিপু ও পারভেজ হোসেন ইমন পেয়েছেন সেঞ্চুরির দেখা। তবে তাদের চেয়েও বেশি লাইমলাইটে থাকতে পারতেন আবাহনীর ওপেনার সাব্বির হোসেন। আগের ম্যাচে ৫৯ বলে ৭১ রান করা সাব্বির এই ম্যাচেও শুরু থেকে দারুণ ব্যাটিং করছিলেন। সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন খুব সহজে। কিন্তু এবারও তার সেঞ্চুরি মিস।

৯৮ রানে দাঁড়িয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন পেসার ইফতেখার হোসেনের বলে। হতে পারতেন প্রিমিয়ার লিগের প্রথম সেঞ্চুরিয়ান। এখন ২ রানের আক্ষেপ করছেন।

সাব্বিরের সুযোগ হাতছাড়ার দিনে শাহাদাত দিপু কিংবা পারভেজ হোসেন ইমন কেউ হতাশ করেননি। বরং তারা আরেকটি সুযোগ কাজে লাগিয়েছেন। জ্যামের কারণে তামিম ইকবালের মাঠে পৌঁছতে দেরি হওয়ায় শাহাদাতের সঙ্গী হয়ে মাঠে নামেন পারভেজ। প্রতিশ্রুতিশীল দুই তরুণ উদ্বোধনী জুটিতে তুলে নেন ২৪৬ রান। লিস্ট ‘এ’ ক্রিকেটে এর চেয়েও বড় রানের রেকর্ড আছে।

বিকেএসপিতে প্রথমে শাহাদাত এবং পরে পারভেজ তুলে নেন সেঞ্চুরি। শাহাদাতের ইনিংসটি ১১৯ রানে থেমে গেলেও পারভেজ দেড়’শ-র ঘরে পৌঁছান। আবু জায়ে রাহীর বলে আউট হওয়ার আগে পারভেজ ১২৯ বলে ৯ চার ও ৮ ছক্কায় ১৫১ রান করেন। শাহাদাতের ইনিংসটি সাজানো ছিল ১০ চার ও ৪ ছক্কায়।

তামিম তিনে নেমে বেশি একটা সুবিধা করতে পারেননি। ১৫ বলে ১৬ রান করে থামতে হয় তাকে।

দুই সেঞ্চুরিয়ানের দ্যুতি ছড়ানোর দিনে রান পেয়েছেন জাকের আলী ও কাজী নুরুল হাসান সোহান। আবাহনীর হয়ে জাকের মাত্র ৪৮ বলে ৭৬ রান করেছেন ৩ চার ও ৫ ছক্কায়। এছাড়া মাহমুদুল হাসান জয় করেছেন ৭৩ রান। সব মিলিয়ে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির বিপক্ষে ৭ উইকেটে ৩৪৩ রান করেছে আবাহনী। 

অন্যদিকে সোহানের ৭০ বলে ৮০ রানের সুবাদে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৭ উইকেটে ২৩৭ রান করেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। আর শাহাদাত ও পারভেজের জোড়া সেঞ্চুরির সুবাদে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ৪ উইকেটে ৩৮০ রানের বিশাল পুঁজি পেয়েছে। শেষ দিকে ব্যাটিংয়ে নেমে শেখ মাহেদী ১৭ বলে ৪৫ রান করেন ৪ চার ও ৩ ছক্কায়।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়