ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

অনুজ-কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ে ব্যাঙ্গালুরুর লড়াকু সংগ্রহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২০, ২২ মার্চ ২০২৪   আপডেট: ২২:২৭, ২২ মার্চ ২০২৪
অনুজ-কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ে ব্যাঙ্গালুরুর লড়াকু সংগ্রহ

মাঠে গড়িয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সপ্তাদশ আসর। প্রথম দিনে মাঠে নেমেছে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। দুই জায়ান্টের লড়াইয়ে টস জিতে ব্যাটিং করতে নেমে অনুজ রাওয়াত ও দীনেশ কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রানের লড়াকু সংগ্রহ পেয়েছে ব্যাঙ্গালুরু।

ব্যাঙ্গালুরুর হয়ে ওপেন করতে নামেন বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসি। দুজন মিলে শুরু থেকেই চড়াও হয়ে খেলতে থাকেন। তাতে ঝড়ো সংগ্রহের পথেই ছিল ব্যাঙ্গালুরু। তবে পঞ্চম ওভারে বোলিংয়ে এসে নিজের প্রথম ওভারের ১ম বলেই প্লেসিকে (৩৫) ফিরিয়ে দলকে ব্রেক থ্রু এনে দেন মোস্তাফিজুর রহমান।

নিজের প্রথম ওভারে আরও একটি উইকেট ঝুলিতে পুরেন বাংলাদেশি পেসার। এবার তার ফাঁদে পা দিয়ে ধোনির হাতে বন্দি হয়ে বিদায় নেন রজত পাতিদার (০)। তাতে প্রথম ওভারেই ২ উইকেট নিয়ে ব্যাঙ্গালুরুর রানের চাকা টেনে ধরেন মোস্তাফিজ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা।

মোস্তাফিজ ‍দ্বিতীয়বার বল হাতে পান ইনিংসের ১২তম ওভারে।নিজের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসেই থিতু হওয়া কোহলিকে সাজঘরে পাঠান। বাঁহাতি পেসারের স্লোয়ার ডেলিভারি পুল করতে গিয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ দেন কোহলি (২১)। এক বল পর ক্যামেরন গ্রিনকেও নিজের শিকার বানিয়েছেন মোস্তাফিজ। 

শেষের দিকে দলের হাল ধরেন কার্তিক ও অনুজ রাওয়াত। দুজন মিলে পাল্টা আক্রমণ চালিয়ে ঝড়ো গতিতে রান তুলতে থাকেন। আর তাতেই লড়াই করার মতো পুঁজি পেয়ে যায় ব্যাঙ্গালুরু। অনুজ ২৫ বলে ৪৮ রানের ইনিংস খেলে আউট হলেও কার্তিক ২৬ বলে ৩৮ রান করে মাঠ ছাড়েন।

চেন্নাইয়ের পক্ষে সফল বোলার মোস্তাফিজ। ৪ ওভারে ৩০ রান দিয়ে ৪ উইকেট শিকার করেছেন কাটার মাস্টার। উইকেট সংখ্যা আরও বাড়তে পারতো যদি না দুটো ক্যাচ মিস হতো। এছাড়াও এক উইকেট নিয়েছেন দীপক চাহার। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়