ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

জ্যোতির ফিফটিতে ১২৭ রানের চ্যালেঞ্জ ছুড়ল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ৩১ মার্চ ২০২৪   আপডেট: ১৩:৫৭, ৩১ মার্চ ২০২৪
জ্যোতির ফিফটিতে ১২৭ রানের চ্যালেঞ্জ ছুড়ল বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে তিন ম্যাচের কোনোটিতেই এক’শ ছুঁতে পারেনি বাংলাদেশ। ব্যর্থতা পেছনে ফেলে টি-টোয়েন্টিতে সিরিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে দারুণ খেলেছে লাল-সবুজের মেয়েরা।

রোববার (৩১ মার্চ) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস দিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। আগে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির অপরাজিত ফিফটিতে ভর করে ১২৭ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় স্বাগতিক শিবির।

জ্যোতি সর্বোচ্চ ৬২ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ৭টি চারে তার ইনিংসটি সাজানো ছিল ৬৪ বলে। টি-টোয়েন্টিতে ষষ্ঠ ফিফটির দেখা পান ৫৭ বলে।

অথচ বাংলাদেশের শুরুটা হয়েছিল বাজে। প্রথম বলে সাজঘরে ফেরেন দিলারা আক্তার। সেই ধাক্কা সামলে না উঠতেই দ্বিতীয় ওভারের শুরুতে শূন্যরানে ফেরেন সোবহানা মোস্তারি। এরপর মুর্শিদা খাতুন ও ফাহিমা খাতুনকে সঙ্গে নিয়ে দুটি ফিফটির জুটি গড়ে ম্যাচের গতিপথ বদলে দেন জ্যোতি।

মুর্শিদাকে সঙ্গে নিয়ে প্রথমে হাল ধরেন জ্যোতি। দুজনে খেলতে থাকেন দেখেশুনে। পার হয় ফিফটির জুটি। মুর্শিদা ২০ রানে আউট হলে ভাঙে এই জুটি। এবার জ্যোতির সঙ্গী হন ফাহিমা। এই অলরাউন্ডার খেলেন কিছুটা দ্রুতগতিতে। অপর প্রান্তে জ্যোতিও চেষ্টা করেন দ্রুত রান তোলার।

দুজনে চতুর্থ উইকেট জুটিতে যোগ করেন ৫২ বলে ৬০ রান। ফাহিমা ২১ বলে ২৭ রানে আউট হলে এই জুটি ভাঙে। শেষে নেমে ১ রানে অপরাজিত ছিলেন স্বর্ণা আক্তার। অজিদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন সফি মলিনেক্স৷

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়