ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ঝড় তুলেও দলকে জেতাতে পারলেন না ধোনি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪০, ১ এপ্রিল ২০২৪   আপডেট: ০৯:৪৭, ১ এপ্রিল ২০২৪
ঝড় তুলেও দলকে জেতাতে পারলেন না ধোনি

দিল্লি ক্যাপিটালসের ছুড়ে দেওয়া ১৯২ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৭তম ওভারের প্রথম বলে শিভাব দুবে আউট হন। চেন্নাই সুপার কিংসের সংগ্রহ তখন ৬ উইকেটে ১২০। জিততে ২৩ বলে প্রয়োজন ৭২ রান। কঠিন সমীকরণ। কিন্তু ক্রিজে যখন মাহেন্দ্র সিং ধোনী আর সঙ্গী রবীন্দ্র জাদেজা, তখন অসম্ভব সম্ভব হওয়ার স্বপ্ন দেখতেও সাহস পাওয়া যায়।

ব্যাট হাতে ঝড় তুলে সেই স্বপ্নে রঙ মাখাচ্ছিলেন ধোনি। সপ্তম উইকেট জুটিতে তারা দুজন মাত্র ২৩ বলে দলীয় সংগ্রহে যোগ করেন ৫১ রান। তাতে চেন্নাইর সংগ্রহ ১৭১ রানে গিয়ে থামে। আর টানা দুই ম্যাচ জেতার পর তৃতীয় ম্যাচে ২০ রানে হার মানে। অন্যদিকে টানা দুই ম্যাচ হেরে তৃতীয় ম্যাচে এসে জয় পায় দিল্লি।

ধোনি মাত্র ১৬ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৩৭ রানে অপরাজিত থাকেন। স্ট্রাইক রেট ছিল ২৩১.২৫। তার সঙ্গে ২ চারে ২১ রানে অপরাজিত থাকেন জাদেজা।

তার আগে ৩ রানের সময় ঋতুরাজ গায়কোয়াড় ও ৭ রানের মাথায় রাচীন রবীন্দ্রর উইকেট হারিয়ে চাপে পড়ে চেন্নাই। সেই চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন আজিঙ্কা রাহানে ও ড্যারিল মিচেল। তাদের দুজনের ব্যাটে ১০.১ ওভারে ৭৫ রান তোলে চেন্নাই। এই রানে মিচেল ফিরেন ১ চার ও ২ ছক্কায় ৩৪ করে।

১০২ রানের মাথায় আউট হন দারুণ খেলতে থাকা রাহানে। তিনি ৫টি চার ও ২ ছক্কায় করে যান সর্বোচ্চ ৪৫ রান। ১০২ রানে সামির রিজভি গোল্ডেন ডাক মেরে ফেরেন। এরপর দুবে ও জাদেজা দলীয় সংগ্রহকে ১২০ রান পর্যন্ত নেন। সেখান গিয়ে দুবে ফেরার পর লড়াই করেন ধোনি ও জাদেজা। কিন্তু দলকে জয়ের বন্দর পর্যন্ত নিয়ে যেতে পারেননি।

বল হাতে দিল্লির মুকেশ কুমার ৩টি উইকেট নেন। ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ২১ রান দিয়ে ২টি উইকেট নেন খলিল আহমেদ। ম্যাচসেরাও হন তিনি।

তার আগে টপ অর্ডারের ব্যাটসম্যানদের দৃঢ়তায় বড় সংগ্রহ পায় দিল্লি। উদ্বোধনী জুটিতে পৃথ্বি’শ ও ডেভিড ওয়ার্নার ৯.২ ওভারেই তোলেন ৯৩ রান। এরপর ওয়ার্নার ফিরেন ৩৫ বলে ৫টি চার ও ৩ ছক্কায় ৫২ রান করে। ১০৩ রানের মাথায় গিয়ে পৃথ্বি আউট হন ২৭ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৪৩ রান করে।

এরপর ১৩৪ রানের মাথায় মিচেল মার্শ (১৮) ও ট্রিস্টান স্টুবস শূন্যরানে সাজঘরে ফেরেন। এরপর ঋষভ পন্তের ফিফটিতে দিল্লির সংগ্রহ ১৯১ পর্যন্ত যায়। ভয়ঙ্কর গাড়ী দুর্ঘটনা থেকে বেঁচে ফেরা পন্ত ৩২ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ৫১ রান করে আউট হন।

বল হাতে মাথিশা পাথিরানা ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩টি উইকেট নেন। মোস্তাফিজুর রহমান ৪ ওভারে ৪৭ রান দিয়ে ১টি ও রবীন্দ্র জাদেজা ৪ ওভারে ৪৩ রান দিয়ে নেন ১টি উইকেট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়