ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

প্রথম উইকেটকিপার হিসেবে যে কীর্তি গড়লেন ধোনি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ১ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:১৭, ১ এপ্রিল ২০২৪
প্রথম উইকেটকিপার হিসেবে যে কীর্তি গড়লেন ধোনি

ক্যারিয়ারের শেষ সময়ে আছেন সাবেক ভারতীয় অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। এই সময়ে এসেও দারুণ এক কীর্তি গড়লেন এই উইকেটকিপার। যে কীর্তি তার আগে আর কোনো উইকেটকিপার ছুঁতে পারেনি। স্বীকৃত টি-টোয়েন্টিতে তিনশ ডিসমিসালের মাইলফলক ছুঁয়েছেন চেন্নাই সুপার কিংসের এই খেলোয়াড়।

রোববার (৩১ মার্চ) আইপিএলে রোববার চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালসের মধ্যকার ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেছেন ধোনি। দিল্লির ইনিংসের একাদশ ওভারে রবীন্দ্র জাদেজার বলে ওপেনার পৃথ্বী শ’র ক্যাচ নিয়ে তিনশ ডিসমিসাল পূর্ণ করেন চেন্নাইয়ের সাবেক অধিনায়ক।

৩০০ ডিসমিসালের মধ্যে ধোনি ক্যাচ নিয়েছেন ২১৩টি, স্টাম্পিং করেছেন ৮৭টি। এই তালিকায় ধোনির পর যৌথভাবে দ্বিতীয় স্থানে আছেন তার সাবেক সতীর্থ দিনেশ কার্তিক ও পাকিস্তানের সাবেক অধিনায়ক কামরান আকমল, দুজনেরই ডিসমিসাল ২৭৪টি করে। ২৭০ ডিসমিসাল নিয়ে তাদের পরে আছেন কুইন্টন ডি কক। এরপর জশ বাটলারের ডিসমিসাল ২০৯টি।

ধোনির এমন কীর্তির ম্যাচে অবশ্য জিততে পারেনি চেন্নাই সুপার কিংস। দিল্লির কাছে ২০ রানে হেরে যায় চেন্নাই। তবে ব্যাট হাতে ঠিকই নিজেকে আরেকবার চিনিয়েছেন ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত এই ক্রিকেটার। ১৯২ রানের লক্ষ্য তাড়ায় আট নম্বরে ব্যাটিংয়ে নেমে ৩টি ছক্কা ও ৪টি চারে ১৬ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন ধোনি। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়