ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

যশ ঠাকুরের পাঁচ উইকেট, গুজরাটকে হারালো লক্ষ্ণৌ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ৮ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:৪৯, ৮ এপ্রিল ২০২৪
যশ ঠাকুরের পাঁচ উইকেট, গুজরাটকে হারালো লক্ষ্ণৌ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে গতির ঝড় তুলেছিলেন মায়াঙ্ক যাদব। তবে গুজরাট টাইটান্সের বিপক্ষে দলের চ্যালেঞ্জের মুখে হাত খুলে রান দিলেন। কিন্তু হারের শঙ্কা উড়িয়ে ঠিকই জয় তুলে নিলো লক্ষ্ণৌ সুপার জায়ান্ট। যশ ঠাকুরের দারুণ বোলিংয়ে ম্যাচটি তারা জিতেছে ৩৩ রানের ব্যবধানে।

সোমবার (৭ এপ্রিল) ভারতরত্ন শ্রী অটল বিহারি বাজপেয়ী স্টেডিয়ামে লক্ষ্ণৌর ছুঁড়ে দেয়া ১৬৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাট হাতে ঝড় তোলে গুজরাটের ব্যাটাররা। পাঁচ ওভারেই সাই সুদর্শন-শুভমান গিলরা তুলে ফেলেন ৪৭ রান। এরপরই শুরু হয় বিপর্যয়। 

ষষ্ঠ ওভারের শেষ বলে অধিনায়ক গিলের আউটের পর আর পথ খুঁজে পায়নি গুজরাট। নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৮.৫ ওভারে ১৩০ রানে গুটিয়ে যায় তারা। এই জয়ে চার ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লক্ষ্ণৌ উঠে গেছে পয়েন্ট তালিকার তিনে। অন্যদিকে পাঁচ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গুজরাট আছে সাতে।

এই ম্যাচে লক্ষ্ণৌর জয়ের নায়ক যশ ঠাকুর। প্রথমেই ২০ বলে ১৯ রান করা গিলকে বোল্ড করেন তিনি। ৮ বল পরেই বিদায় নেন ইমপ্যাক্ট খেলোয়াড় হিসেবে নামা কেইন উইলিয়ামসন। খানিক বাদে ক্রুনাল পান্ডিয়ার বলে ডিপ মিড উইকেটে বিষ্ণয়ের হাতে ক্যাচ দেন ২৩ বলে ৩১ রান করা সুদর্শন।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারানো গুজরাটের হয়ে ব্যবধান কমানোর কাজ করেছেন রাহুল তেওয়াটিয়া। ২৫ বলে ৩০ রান করা তেওয়াতিয়া ফেরেন ১৯তম ওভারের তৃতীয় বলে নবম ব্যাটসম্যান হিসেবে। শেষ ব্যাটসম্যান নুর আহমেদকে ফিরিয়ে যশ পেয়ে যান পঞ্চম উইকেটের দেখা। ৪ ওভারে ৩০ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন তিনি।

এর আগে ৫ উইকেটে ১৬৩ রান করে লক্ষ্ণৌ। চারে নেমে ৪৩ বলে সর্বোচ্চ ৫৮ রান করেন মার্কাস স্টয়নিস। এ ছাড়া অধিনায়ক রাহুল ৩১ বলে ৩৩ ও ওয়েস্ট ইন্ডিয়ান নিকোলাস পুরান ২২ বলে ৩২ রান করে অপরাজিত ছিলেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়