ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

জিম্বাবুয়ে সিরিজ

সাকিবের বদলি আফিফ, মোস্তাফিজের চাওয়া পূরণ করেছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২০, ২৮ এপ্রিল ২০২৪  
সাকিবের বদলি আফিফ, মোস্তাফিজের চাওয়া পূরণ করেছে বিসিবি

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলটির বিপক্ষে চট্টগ্রাম ও ঢাকায় পাঁচ ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ।

সিরিজের প্রথম তিন ম্যাচে সাকিব আল হাসান খেলবেন না আগে থেকে চূড়ান্ত ছিল। এই সময়ে সাকিব ঢাকা লিগ খেলবেন। তার পরিবর্তে দলে আফিফ হোসেনকে রাখা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচক হান্নান সরকার।

এই সিরিজের জন্য মোস্তাফিজুর রহমানকে আইপিএলের পুরো মৌসুম খেলার অনাপত্তিপত্র দেয়নি বোর্ড। কিন্তু প্রথম তিন ম্যাচের দলে নেই বাঁহাতি কাটার মাস্টার। তার চাওয়া মতোই বিশ্রামের সুযোগ দিয়েছেন বলে হান্নান জানিয়েছেন।

ভিডিও বার্তায় মোস্তাফিজকে না রাখার কারণ ব্যাখ্যায় হান্নান বলেন, ‘মোস্তাফিজ দলে নেই। সে লম্বা সময় খেলার মধ্যে আছে। বিপিএল খেলেছে। এরপর শ্রীলঙ্কা টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলেছে। এরপর আইপিএল খেলেছে। লম্বা সময়ে আসলে খেলার মধ্যে রয়েছে। তার রিকভারির ব্যাপার আছে। সেটা মানসিক ও শারীরিক দুটি দিকেই। তার সঙ্গে আমাদের কথা হয়েছে। সে যেকোন একটা পর্যায়ে রিকভারির জন্য সময় চাচ্ছিল। আমরা সিদ্ধান্ত নিয়েছি, প্রথমভাগেই, তিন ম্যাচের এই দলে তাকে রাখিনি। তাকে হয়তো পরের দুটি ম্যাচে রাখতে পারি।’

এই দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন তানজীদ হাসান তামিম। তাকে সম্ভাবনাময়ী ক্রিকেটার হিসেবে দেখছেন নির্বাচকরা। এ ছাড়া ডাক পেয়েছেন পারভেজ হোসেন ইমন। হান্নান বলেন, ‘তানজিদ তামিমের এখনো অভিষেক হয়নি। আমরা তাকে সম্ভাবনাময় মনে করছি। তার মধ্যে সেই সামর্থ্য রয়েছে। পারভেজ ইমন সে একটা টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। সেই ইমনকেও আমরা দলে রেখেছি।’

বিপিএলে দারুণ পারফর্ম করে ১৮ মাস পরে দলে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। তাকে অলরাউন্ডার হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। 

‘সাইফউদ্দিনকে অলরাউন্ডার হিসেবে চিন্তা করি। জিম্বাবুয়ে সিরিজে তাকে খেলানোর চিন্তা আছে। আশা করছি সে ভালো করবে’-বলেছেন হান্নান।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ