ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

প্রায় পাঁচ বছর পর সাকিবের সেঞ্চুরি, ঢাকা লিগে প্রথমবার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ৩ মে ২০২৪   আপডেট: ১৩:৫১, ৩ মে ২০২৪
প্রায় পাঁচ বছর পর সাকিবের সেঞ্চুরি, ঢাকা লিগে প্রথমবার

ফাইল ছবি।

যে কোনো ধরনের প্রতিযোগিতামূলক ক্রিকেটে সাকিব হাসান শেষ কবে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন? সেটা জানতে ৪ বছর ১০ মাস পেছনে যেতে হবে। সাকিব সবশেষ তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা পেয়েছিলেন ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে। মাঝের গেরো ভেঙে অবশেষে আবারো তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। 

ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের জার্সিতে শুক্রবার গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে শতকের দেখা পান সাকিব। ঢাকা লিগে সাকিবের এটি প্রথম সেঞ্চুরি। এর আগে লিস্ট এ ক্রিকেটে পাওয়া ৯টি সেঞ্চুরি সবগুলোই ছিল আন্তর্জাতিক ক্রিকেটে! 

শেখ পারভেজ জীবনের বলে সিঙ্গেল নিয়ে মাত্র ৭৩ বলে সেঞ্চুরির দেখা পান সাকিব। শেষ পর্যন্ত তার ব্যাট থেকে আসে ৭৯ বলে ১০৭ রান। ইনিংসটি সাজানো ছিল ৯টি চার ও ৭টি ছক্কায়। আব্দুল গাফফারকে উড়িয়ে মারতে গিয়ে ডিপ এক্সট্রা কাভারে ধরা পড়েন জীবনের হাতে।

সাকিবের সেঞ্চুরিতে ভর করে সুপার লিগের চতুর্থ রাউন্ডে গাজী গ্রুপকে চ্যালেঞ্জ ছুঁড়ে শেখ জামাল। ৯ উইকেটে ধানমণ্ডির ক্লাবটি ২৮৯ রান করে। মাত্র ৫১ বলে ৭১ রান করেন ইয়াসির আলী চৌধুরী রাব্বি। এ ছাড়া ৮৬ বলে ৪৭ রানে অপরাজিত ছিলেন ফজলে মাহমুদ রাব্বি। গাজী গ্রুপের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন মাহফুজুর রাব্বি ও আব্দুল গাফফার। 

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়