ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

টি-টোয়েন্টির দ্রুততম সেঞ্চুরিয়ানকে ছাড়াই নামিবিয়ার বিশ্বকাপ দল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ১১ মে ২০২৪   আপডেট: ১২:২৪, ১১ মে ২০২৪
টি-টোয়েন্টির দ্রুততম সেঞ্চুরিয়ানকে ছাড়াই নামিবিয়ার বিশ্বকাপ দল

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরিয়ান নামিবিয়ার জান নিকোল লফটি-ইটন। অথচ তাকে ছাড়াই কিনা টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাচ্ছে নামিবিয়া। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্টে অনুষ্ঠিত আসরে সুযোগ মেলেনি এই হার্ডহিটার ব্যাটসম্যানের। তাকে বাদ দিয়েই ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট নামিবিয়া।

শুক্রবার (১০ মে) আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ দল ঘোষণা করেছেন আফ্রিকার দেশটি। তাতে লফটি-ইটনের না থাকা বিস্ময়ের জন্ম দিয়েছে। কেন নেই? এই প্রশ্নের উত্তর খুঁজতে চেষ্টা করেছে ইএসপিএন ক্রিকইনফো। তাদের ধারণা, দলীয় শৃঙ্খলা ভাঙার দায়ে দলে ডাক পাননি বাঁহাতি এই ব্যাটসম্যান।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ৩৩ বলে সেঞ্চুরি করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন লফটি-ইটন। এরপর মার্চে আফ্রিকান গেমসে নিয়ম ভাঙার অপরাধে তাকে সেমি-ফাইনালের আগে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। এরপর থেকেই দলের বাইরে আছেন ২৩ বছর বয়সী এই ক্রিকেটার।

নামিবিয়ার এবারের স্কোয়াডে তেমন কোনো পরিবর্তন আসেনি। আগের বিশ্বকাপে খেলা ১০ জনকেই এবারের দলে রেখেছে তারা। প্রতিবারের মতো এবারের বিশ্বকাপেও নামিবিয়াকে নেতৃত্ব দেবেন জেরার্ড এরাসমাস। ২০২১ ও ২০২২ আসরে তার নেতৃত্বেই খেলেছিল দলটি।

টি-টোয়েন্টি বিশকাপের এবারের আসরে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, স্কটল্যান্ড ও ওমানের সঙ্গে ‘বি’ গ্রুপে আছে নামিবিয়া। ৩ জুন ওমানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে আফ্রিকার দলটি।

নামিবিয়া বিশ্বকাপ দল: জেরার্ড এরাসমাস (অধিনায়ক), জেন গ্রিন, মাইকেল ফন লিনগেন, ডিলান লিচার, রুবেন ট্রাম্পেলমান, জ্যাক ব্র্যাসেল, বেন শিকঙ্গো, টানগেনি লুনগামেনি, নিকো ডেভিন, জেজে স্মিট, জন ফ্রাইলিঙ্ক, জেপি কোটজে, ডেভিড ভিসা, বের্নার্ড শুলজ, মালান ক্রুগার, পিডি ব্লিগনাট।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়