ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

এমএলএসের নতুন নিয়মে বিরক্ত মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ১২ মে ২০২৪  
এমএলএসের নতুন নিয়মে বিরক্ত মেসি

মেজর লিগ সকারে (এমএলএসে) নতুন নিয়ম চালু করেছে কর্তৃপক্ষ। যে নিয়মের গ্যাঁড়াকলে পড়তে হয়েছে ইন্টার মায়ামি তারকা লিওনেল মেসিকে। এমন অদ্ভূত নিয়ম নিয়ে মাঠেই বিরক্ত প্রকাশ করেন আর্জেন্টাইন তারকা। মেসির সঙ্গে একমত হয়েছেন মায়ামি কোচ জেরার্দো মার্টিনোও।

মেজর লিগ সকারে আজ সকালে হওয়া মন্ট্রিয়েলে বিপক্ষে ম্যাচে বড় ধরনের ইনজুরি থেকে বেঁচে যান লিওনেল মেসি। ইনজুরি থেকে সুস্থ হতে তাৎক্ষণিক চিকিৎসা নিতে গিয়ে দুই মিনিট মাঠের বাইরে থাকতে হয় মেসিকে। এমনটি হয়েছে এমএলএস এর নতুন নিয়মের কারণে।

ম্যাচের ৪১তম মিনিটে প্রতিপক্ষের জর্জ ক্যাম্পবেলের ট্যাকলে বাঁ হাঁটুতে আঘাত পান মেসি। মাঠে পড়ে ছিলেন বেশ কিছুটা সময়। চিকিৎসার পর মাঠে ফেরার জন্য রেডি হলে সাইডলাইনে দুই মিনিট অপেক্ষা করতে হয়েছে মেসিকে। এ সময় ক্যামেরাতে মেসিকে বলতে শোনা যায়, ‘এই ধরনের নিয়মের মাধ্যমে আমরা ভুল পথে চলছি.’

বিষয়টি নিয়ে ম্যাচের পর মায়ামি কোচ জেরার্দো মার্তিনো বলেন, ‘যে নিয়ম পরিবর্তন করা হয়েছে, আমার মনে হয় তা পর্যালোচনা করা উচিত। মেসিকে করা ফাউলে প্রতিপক্ষ খেলোয়াড়ের হলুদ কার্ড প্রাপ্য ছিল। সেটি না হয়ে আমরা মেসিকে দুই মিনিটের জন্য হারালাম।’

মেজর লিগ সকারে এই মৌসুমে তিনটি নতুন নিয়ম চালু করা হয়। যার একটি হলো, যদি কোন খেলোয়াড় বিনা কারণে (অভিনয় করে) ১৫ সেকেন্ডের বেশি পড়ে মাঠে থাকেন বা সাধারণ ইনজুরিতে ১৫ সেকেন্ডের বেশি পড়ে থাকেন তবে তাকে দুই মিনিট মাঠের বাইরে থাকতে হবে। অর্থাৎ চিকিৎসা নেওয়ার পর তাকে ফিরতে হবে দুই মিনিট পর।

তবে যদি ফাউলে হলুদ কার্ড বা লাল কার্ড দেখানো হয় বা গুরুতরভাবে আহত হন সেই ক্ষেত্রে এমন নিয়ম কার্যকর হবে না। যেহেতু মেসিকে করা ফাউলে হলুদ কার্ড দেখানো হয়নি, তাই চিকিৎসা শেষে মেসিকে দুই মিনিট পর মাঠে ফিরতে হয়েছে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়