ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিশ্বকাপে তাসকিনের সম্ভাবনা ফিফটি-ফিফটি, অপেক্ষা করবে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ১২ মে ২০২৪   আপডেট: ১৯:৪৪, ১২ মে ২০২৪
বিশ্বকাপে তাসকিনের সম্ভাবনা ফিফটি-ফিফটি, অপেক্ষা করবে বিসিবি

৪ ম্যাচে ৭৩ রানে ৮ উইকেট। গড় ৯.১২। ইকোনমি ৪.৫৬। দৃষ্টিনন্দন পারফরম্যান্সে তাসকিন আহমেদ জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে হয়েছেন সিরিজ সেরা। ডানহাতি পেসারের জন্য নিঃসন্দেহে আনন্দদায়ক এক মুহূর্ত। কিন্তু এমন দিনে তার হাতে উঠল সিরিজ সেরার পুরস্কার, যেদিন নিজের ইনজুরি নিয়ে দুসংবাদ পেয়েছেন তাসকিন।

চতুর্থ টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় ডাইভ দিতে গিয়ে পাঁজরে ব্যথা পান। আজ তাকে শেষ ম্যাচে খেলানো হয়নি। দল যখন মাঠে খেলছিল তখন তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে স্ক্যান করাতে। এরপর মাঠে ফিরে নিজের পুরস্কার বুঝে নেন তাসকিন। তার মুখে হাসি থাকলেও বিশ্বকাপ খেলা অনিশ্চয়তায় পড়েছে। স্ক্যান রিপোর্ট পুরোপুরি না আসা পর্যন্ত তার বিশ্বকাপ ভাগ্য ঝুলে আছে।

স্টেডিয়াম ছেড়ে বাবার সঙ্গে বাড়ি ফেরার পথে গণমাধ্যমে তাসকিন বলেছেন, ‘এখনও বলা যাচ্ছে না (বিশ্বকাপ খেলবেন কিনা)। ফিফটি-ফিফটি। একটু ব্যথা আছে। পুরো রিপোর্ট পেলে বোঝা যাবে। সব কিছুর জন্য আলহামদুলিল্লাহ। আমি সব কিছুর জন্য ভাগ্যবান।’

তাসকিনকে বিশ্বকাপ দলে রেখেই আইসিসির কাছে তালিকা পাঠিয়েছে বিসিবি। এই স্কোয়াড ২৫ মে পর্যন্ত কোনো কারণ ছাড়াই পরিবর্তন করতে পারবে বিসিবি। বিসিবি এখনও স্কোয়াড আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি। আগামীকাল সোমবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করার কথা রয়েছে। এই স্কোয়াডে তাসকিনকে রাখা হবে কিনা তা নিয়ে চলছে ধোঁয়াশা। তবে তার জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তার ভাষ্য, ‘আজকেই আমরা খোঁজ নিয়েছি, ওর একটা ইনজুরি আছে। কালকে সকালে রিপোর্ট পাওয়ার পর দেখতে হবে যে কতদিন ওর লাগতে পারে (ফিট হতে)। দ্রুত ওকে সারিয়ে তোলার সুযোগ আছে কি না। নরম্যালি তো দুই থেকে তিন সপ্তাহের বিরতি দেবে। যদি এটা দুই সপ্তাহ হয়, তাহলে কী করব, তিন সপ্তাহ হলে কী করব, এটাকে দ্রুত করার কোনো উপায় আছে কি না…দরকার হলে যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের সঙ্গে কথা বলব, এখনই যোগাযোগ করব, যদি দ্রুত সারিয়ে তোলা যায়, তাহলে এক ব্যাপার, আর যদি দেখা যায় যে আসলেই দেরি হবে, তাহলে আমাদের অন্য সিদ্ধান্ত নিতে হবে। কালকে অফিসিয়ালি রিপোর্ট পাওয়া পর্যন্ত অপেক্ষা করব।’

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়